শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বিরাট-পরবর্তী ভারতীয় টি-২০ দলের ক্যাপ্টেন কে? জানালেন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির প্রধান

০৩:৪৮ পিএম, সেপ্টেম্বর ১৭, ২০২১

বিরাট-পরবর্তী ভারতীয় টি-২০ দলের ক্যাপ্টেন কে? জানালেন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির প্রধান

তাঁকে নিয়ে চলা জল্পনাকে আংশিক সত্যি করে টি-২০ ক্রিকেটের ক্যাপ্টেন্সি ছাড়তে চলেছেন বিরাট কোহলি। বৃহস্পতিবারই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে তিনি জানিয়ে দিলেন, আসন্ন কুড়ি ওভারের বিশ্বকাপের পরই টি-২০ ক্যাপ্টেন্সি ছাড়তে চলেছেন তিনি। ভারতের হয়ে টি-২০ ক্রিকেটে আর অধিনায়কত্ব করতে দেখা যাবে না তাঁকে। এরপরই প্রশ্ন উঠছে বিরাট পরবর্তী ভারতীয় টি-২০ দলের ক্যাপ্টেন রূপে এবার কাকে দেখা যাবে? বলাই বাহুল্য, ধারে ভারে এগিয়ে রয়েছেন বর্তমান সহ-অধিনায়ক রোহিত শর্মা৷ তবুও এ নিয়ে জোর আলোচনা জারি রয়েছে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআইয়ের তরফে এখনও কোনও সরকারি ঘোষণা আসেনি। আশা করা যাচ্ছে, কোহলি ক্যাপ্টেন্সি ছাড়ার পরেই নতুন ক্যাপ্টেন কে হবেন ঘোষণা করা হবে৷ তবে তার আগেই এবার মুখ খুললেন বিসিসিআইয়ের ক্রিকেট অ্যাডভাইজরি কটিমির প্রধান মদন লাল। কোনওরকম রাখঢাক না করেই তাঁর বক্তব্য, বিরাট নেতৃত্ব ছাড়লে তাঁর জায়গায় দেখা যাবে রোহিত শর্মাকেই। এ নিয়ে আর আলোচনা করাই বৃথা।

একটি সংবাদমাধ্যমে মদন লাল জানিয়েছেন, "আমার মনে হয়, এক্ষেত্রে এত আলোচনার দরকার নেই। আমার মতে বিরাটের পর রোহিত শর্মাই টি-২০ ক্যাপ্টেন হবেন। অন্য কারও নাম নিয়ে আলোচনা করতেই লাগবে না।" তিনি আরও জানান, "ক্যাপ্টেন হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সকে দারুণ নেতৃত্ব দিয়েছে রোহিত। ওর পারফর্ম্যান্সও দারুণ। রোহিত সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন। বিস্তর অভিজ্ঞতাও হয়েছে ওর। বিসিসিআই সচিব জয় শাহও রোডম্যাপ ছকার কথা বলেছেন। তাই পরবর্তী ক্যাপ্টেন যে রোহিতই হবেন, এ নিয়ে এটা আলাদা করে আবার বলতে হয় নাকি!"

যদিও ক্যাপ্টেন্সি নির্বাচনের দায়িত্ব নির্বাচকদের হাতে। বিরাট অধিনায়কত্ব ছাড়া মাত্রই পরের ক্যাপ্টেন বেছে নেবেন তাঁরা। তাই ভারতীয় টি-২০ দলের ব্যাটন কার হাতে উঠবে, তা জানার জন্য নভেম্বর অবধি অপেক্ষা ছাড়া গতি নেই।