শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

হেডিংলেতে লজ্জার হারের জন্য কী কারণ দায়ী? ম্যাচ শেষে মুখ খুললেন বিরাট কোহলি

০৯:১৩ পিএম, আগস্ট ২৮, ২০২১

হেডিংলেতে লজ্জার হারের জন্য কী কারণ দায়ী? ম্যাচ শেষে মুখ খুললেন বিরাট কোহলি

হেডিংলের মাঠে আশা জাগিয়ে শেষমেশ ব্যর্থ কোহলি ব্রিগেড। প্রথম ইনিংসে ৭৮ রানে অলআউটের পর দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ল টিম ইন্ডিয়া। ফলস্বরূপ ২৭৮ রানেই শেষ গেল ভারতের দ্বিতীয় ইনিংস। ইনিংস এবং ৭৬ রানে টেস্ট জিতে সিরিজে সমতা ফেরালো ইংরেজরা। লজ্জার হারের বোঝা চাপল ভারতের মাথায়।

[caption id="attachment_28953" align="alignnone" width="1280"]হেডিংলেতে লজ্জার হারের জন্য কী কারণ দায়ী? ম্যাচ শেষে মুখ খুললেন বিরাট কোহলি হেডিংলেতে লজ্জার হারের জন্য কী কারণ দায়ী? ম্যাচ শেষে মুখ খুললেন বিরাট কোহলি[/caption]

ম্যাচের পর এদিন পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আসেন ভারতীয় ক্যাপ্টেন বিরাট কোহলি। তাঁকে ভারতের হারের প্রসঙ্গে প্রশ্ন করা হলে বেশ কিছু কারণকে দায়ী করলেন বিরাট কোহলি। তার মধ্যে সবার প্রথম হল ব্যাটসম্যানদের রান না পাওয়া। একইসঙ্গে স্কোর বোর্ডের রান যে ব্যাটসম্যানদের উপর বাড়তি চাপ সৃষ্টি করছিল, এ কথাও জানান তিনি। ভারত অধিনায়কের কথায়, "স্কোরবোর্ডের চাপ ব্যাটসম্যানরা নিতে পারেনি। প্রথম ইনিংসে ৭৮ রানে অল আউট হয় যাওয়ার পর প্রতিপক্ষের বড় রান খাড়া করে। তারপর ঘুরে দাঁড়ানো কঠিন হয়। তবে আমরা দ্বিতীয় ইনিংসে লড়াই করেছি।"

কোহলি আরও বলেন, "আমরা ৭৮ রানে অলআউট হয়ে যাই। উল্টোদিকে বিপক্ষের দল একটি বড় স্কোর খাড়া করেছিল। আমরা আজ গুরুত্বপূর্ণ পার্টনারশিপ করেছি। কিন্তু আজ ইংলিশ বোলারদের চাপ ব্যাটসম্যানরা নিতে পারেনি। ওরা দারুণ বল করেছে। ব্যাটিং দল হিসেবে আমরা ভালো খেলতে পারিনি৷ কেউ বলতেই পারেন যে, আমাদের ব্যাটিংয়ের পর্যাপ্ত গভীরতা নেই। কিন্তু টপ অর্ডারকে নিম্ন মিডল অর্ডারে যাওয়ার জন্য পর্যাপ্ত রান দিতে হবে। লোয়ার অর্ডার সব সময় দলকে জেতাতে পারবে না।"

[caption id="attachment_28954" align="alignnone" width="1000"]হেডিংলেতে লজ্জার হারের জন্য কী কারণ দায়ী? ম্যাচ শেষে মুখ খুললেন বিরাট কোহলি হেডিংলেতে লজ্জার হারের জন্য কী কারণ দায়ী? ম্যাচ শেষে মুখ খুললেন বিরাট কোহলি[/caption]

তবে নিজেদের ব্যাটিং বিপর্যয় নিয়ে এখনই বিশেষ চিন্তিত নন ভারত অধিনায়ক। তাঁর কথায়, "এমনটা হতেই পারে। এই দেশে এরকম ব্যাটিং পতন ঘটতেই পারে। যদিও পিচ ব্যাটিং করার অনুকূলই ছিল। ইংল্যান্ড ভালো ব্যাট করেছে। আমরা পারিনি। যোগ্য দল হিসাবেই ওরা জিতেছে।" পাশাপাশি কোহলির আশ্বাস, চতুর্থ টেস্টে ভারত ঠিকই ঘুরে দাঁড়াবে। ভারত অধিনায়কের বক্তব্য, "আমাদের ত্রুটিগুলি খুব দ্রুত সংশোধন করে এগিয়ে যেতে হবে। এটা আমরা আগেও করেছি। আমরা আপাতত ওভাল টেস্টের জন্য উন্মুখ। আশা রাখছি ভারত ভালো কিছুই করবে।"