শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

টি-২০-র পর ওয়ানডে-র নেতৃত্বও হারালেন কোহলি! নতুন অধিনায়ক হলেন এই ভারতীয় তারকা

০৯:১৬ পিএম, ডিসেম্বর ৮, ২০২১

টি-২০-র পর ওয়ানডে-র নেতৃত্বও হারালেন কোহলি! নতুন অধিনায়ক হলেন এই ভারতীয় তারকা

দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনাই সত্যি হল। টি-২০-র পর এবার একদিনের ক্রিকেটের নেতৃত্বও ছাড়লেন বিরাট কোহলি। নতুন অধিনায়ক হিসেবে এলেন রোহিত শর্মা। অর্থাৎ সাদা বলের দুই ফর্ম্যাটের ক্রিকেটেই এবার ক্যাপ্টেন্সি দায়িত্ব সামলাবেন 'হিটম্যান'। বুধবারই ট্যুইট করে এই খবর জানিয়ে দিল বিসিসিআই।

টি-২০ বিশ্বকাপের পর কোহলি অধিনায়কত্ব ছাড়ার পর থেকেই তুঙ্গে উঠেছিল এই জল্পনা, এবার হয়তো একদিনের ক্রিকেটেও তাঁকে আর অধিনায়ক রাখা হবে না। তবে কোহলি নিজে জানিয়েছিলেন টি-২০-র নেতৃত্ব ছেড়ে টেস্ট ও ওয়ানডে অধিনায়কত্বেই মন দিতে চান তিনি। তবে বুধবার বিসিসিআই-এর ট্যুইটে এ কথা পরিস্কার যে, কোহলির হাতে সীমিত ওভারের ক্রিকেটের দায়িত্ব আর দিতে রাজি নন নির্বাচকরা। শুধু টেস্ট দলের অধিনায়ক হিসেবেই কোহলিকে রাখল জাতীয় দলের পরিচলন সমিতি।

https://twitter.com/BCCI/status/1468577752953483264?t=JJKp1cLBYkt-aunND21D1w&s=19

কোহলির পরিবর্তে যে সীমিত ওভারের ক্রিকেটের দায়িত্ব পেতে চলেছেন রোহিতই, এ নিয়ে একপ্রকার নিশ্চিতই ছিল বিশেষজ্ঞ মহল। বুধবার সেই অনুমানেই বোর্ডের সিলমোহর পড়ল। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকেই একদিনের ক্রিকেটে অধিনায়কের ভার নিতে চলেছেন 'হিটম্যান', এমনটাই জানিয়ে দিল বিসিসিআই৷ শুধু তাই নয়, এই সফরে টেস্ট দলেরও সহ-অধিনায়ক হিসেবেও দেখা যাবে রোহিতকেই। জানা গিয়েছে, নির্বাচকদের তরফে কোহলি ও রোহিত, দু’জনের সঙ্গেই আলাদা করে কথা বলা হয়। তারপরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।