মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণের পরেই অশান্তি রুখতে কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণের পরেই অশান্তি রুখতে কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণের পরেই অশান্তি রুখতে কড়া বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যের ভোটযুদ্ধ শেষ। ২১-এর বিধানসভা নির্বাচনে ২৯২টি আসনের (দু’টি আসনে ভোটগ্রহণ হয়নি) মধ্যে ২১৩টি আসনে জয়লাভ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। আর আজ ছিল মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান। এই নিয়ে তৃতীয়বার, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালে রাজভবনে আয়োজিত শপথগ্রহণ অনুষ্ঠানে, মমতা বন্দ্যোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী হিসেবে শপথবাক্য পাঠ করিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর।

প্রসঙ্গত কোভিডের জন্য কোনও জাঁকজমক ছাড়া অনাড়ম্বর ছিল শপথ গ্রহণ অনুষ্ঠান। আমন্ত্রিতদের তালিকাও ছিল ছোট। এদিন শপথ গ্রহণ করে মুখ্যমন্ত্রী বলেন, “আমাদের প্রথম অগ্রাধিকার হল করোনাভাইরাস পরিস্থিতির মোকাবিলা করা।“ পূর্বেই জানা গেছে, আজ শপথ গ্রহণের পর যাবতীয় অনুষ্ঠান শেষ হলেই নবান্নে শীর্ষ প্রশাসনিক কর্তাদের নিয়ে কোভিড বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেখানে গার্ড অব অনার নিয়েই শুরু করবেন প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক।

অন্যদিকে ভোটের ফলাফল প্রকাশের পর রাজ্যের বহু জায়গায় অশান্তির খবর উঠে আসছে। আর আজ শপথ গ্রহণের পর সে বিষয়েও কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী। শপথ গ্রহণের পর তিনি বলেন, “সমস্ত রাজনৈতিক দলের কাছে আবেদন যে শান্তি বজায় রাখুন। আমি অশান্তি পছন্দ করি না। আইন-শৃঙ্খলা পরিস্থিতি অশান্তি করলে কড়া ব্যবস্থা নিতে পিছপা হব না। আমি অশান্তি পছন্দ করি না।”

এদিনের মমতার শপথগ্রহণ অনুষ্ঠানে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, প্রশান্ত কিশোর, ফিরহাদ হাকিম, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, বিমান বন্দ্যোপাধ্যায়, রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, অরূপ বিশ্বাস, দেব, সুব্রত মুখোপাধ্যায়, প্রদীপ ভট্টাচার্য, শতাব্দী রায়রা। তবে আসেননি সৌরভ গঙ্গোপাধ্যায়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.