শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সাংগঠনিক বৈঠকে যুবনেতা রাজু সরকারের মৃত্যু! হেস্টিংস থেকে অফিস সরানোর সিদ্ধান্ত বিজেপির

০৭:৩৪ পিএম, জুলাই ৩০, ২০২১

সাংগঠনিক বৈঠকে যুবনেতা রাজু সরকারের মৃত্যু! হেস্টিংস থেকে অফিস সরানোর সিদ্ধান্ত বিজেপির

সাংগঠনিক বৈঠকের দলের যুবনেতা রাজু সরকারের মৃত্যুর জেরে হেস্টিংস থেকে পাততাড়ি গোটাতে চলেছে বিজেপি। হেস্টিংসের আগরতলা হাউস থেকে দলীয় অফিস সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হল৷ মুরলীধর সেন লেনে দলের রাজ্য সদর দপ্তরে স্থানান্তরিত করা হচ্ছে সে অফিস। তবে পুরনো অফিস ছাড়লেও ঘরগুলি এখনই ছাড়ছে না বিজেপি।

উল্লেখ্য, সোমবার সন্ধ্যায় হেস্টিংস দলের কার্যালয়ে বসেছিল সাংগঠনিক বৈঠক৷ সংগঠনের তিন জেলার নেতৃত্বের সঙ্গে সেই বৈঠকে উপস্তিত ছিলেন দলের যুবমোর্চার রাজ্য নেতারা। বৈঠক চলাকালীনই উত্তেজনার বশে অসুস্থ হয়ে মারা যান দলের যুবনেতা রাজু সরকার। এই ঘটনার পরই ভবনের ৮ তলার সাংগঠনিক অফিসটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল বিজেপি। তবে ৫ তলায় অডিটোরিয়াম ও ৯ তলার ঘরগুলি এখনই ছাড়া হবে না।

অন্যদিকে, উত্তর কলকাতার মুরলিধর সেন লেনে অবস্থিত রাজ্য সদর দপ্তরের ভবনটি। এটি বহু পুরনো। কিন্তু ওই ভবনে জায়গার অভাব। বিধানসভা নির্বাচনের সময় দলের রাজ্য ও কেন্দ্রীয় নেতা, বিভিন্ন জোনের পর্যবেক্ষকদের জন্য আলাদা ঘরের দরকার ছিল। তাই হেস্টিংস মোড়ের কাছে আগরওয়াল হাউসের পাঁচটি ফ্লোর ভাড়া নিয়ে সেখানে খোলা হয়েছিল বিজেপির সাংগঠনিক অফিস। তবে ভোট মিটে গেলেও সেই অফিস এতদিন চালু ছিল। এবার সেই অফিস থেকেই পাততাড়ি গোটাল বিজেপি।

জানা গিয়েছে, ইতিমধ্যেই মুরলিধর সেন লেনের ভবনটি আধুনিকরণ করা হয়েছে। পুরনো কার্যালয়ে ফিরে এসেছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ভোটের সময় বিজেপির রাজ্য সদর দপ্তরে কেন্দ্রীয় নেতাদের জন্য আলাদা ঘর বরাদ্দ ছিল। তাঁরা ফিরে যাওয়ার পর সেই ঘরগুলি এখন খালি৷ ফলে আরও কয়েকটি ঘর ফাঁকা। তাই এবার থেকে রাজ্য সদ্রর দপ্তর থেকেই সাংগঠনিক কাজকর্ম চালানোর সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।