বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

অলিম্পিক্সে প্রথম পা রেখেই ব্রোঞ্জ! পদক জিতে দেশকে উৎসর্গ করে ধন্যবাদ লভলিনার

০৬:৪২ পিএম, আগস্ট ৪, ২০২১

অলিম্পিক্সে প্রথম পা রেখেই ব্রোঞ্জ! পদক জিতে দেশকে উৎসর্গ করে ধন্যবাদ লভলিনার

অলিম্পিক্সের মঞ্চে প্রথমবার পা রেখেছেন তিনি। আর প্রথমবারেই সাফল্য হাতের মুঠোয়৷ সোনার স্বপ্ন পূরণ না হলেও বক্সিংয়ে ভারতের হয়ে ব্রোঞ্জ জিতেছেন অসমের লভলিনা বোরগোঁহাই। এরপরই সেই পদক দেশকে উৎসর্গ করেন তিনি। পাশাপাশি সকল দেশবাসীকে তাঁর পাশে থাকার জন্য কৃতজ্ঞতা এবং ধন্যবাদও জানান।

যদিও লভলিনার লক্ষ্য ছিল দেশকে সোনা এনে দেওয়া। তা পূরণ হয়নি। তবে তাঁর অলিম্পিক্স জার্নিতে শুরু থেকেই যাঁরা পাশে ছিলেন, তাঁদের ধন্যবাদ জানান লভলিনা। এদিন বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (BFI) তরফে যে ভিডিওতে লভলিনাকে বলতে শোনা যাচ্ছে, "সকল দেশবাসী আমার জন্য প্রার্থনা করেছেন। অসমের সবাই আমার জন্য প্রার্থনা করেছেন। তাঁদের কাছে আমি কৃতজ্ঞ। সবাইকে ধন্যবাদ। আমি আমার পদক দেশকে উৎসর্গ করতে চাই।"

https://www.youtube.com/watch?v=B5Mr6i1koLI

বুধবার সকালেই ৬৪-৬৯ কেজি উইমেন্স বক্সিংয়ের সেমিফাইনালে প্রতিপক্ষ তুরস্কের বিশ্ব চ্যাম্পিয়ন বুসেনাজ সুরমেনেলির কাছে হেরে যান লভলিনা। প্রথম রাউন্ডেই পরাজয় দিয়ে শুরু। ম্যাচের স্কোর ছিল ৫-০। দ্বিতীয় রাউন্ডেও পয়েন্ট বাদ যায়। এরপর তৃতীয় ও চতুর্থ রাউন্ডে বিশ্বের এক নম্বর বক্সারের সামনে কার্যত দাঁড়াতেই পারেননি লভলিনা। শেষ পর্যন্ত হেরে সেমিফাইনাল থেকে ছিটকে গিয়ে সোনার স্বপ্ন অধরাই থেকে যায় তাঁর।

তবে সেমিতে হারলেও কোয়ার্টার ফাইনালে চিনের প্রতিপক্ষকে ৪-১ হারিয়ে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেছিলেন লভলিনা। তাঁর এই পদক জয়ে টোকিও অলিম্পিকে তৃতীয় পদক এল ভারতের ঘরে। অলিম্পিকে ভারতীয় বক্সিংয়ের ইতিহাসে বিজেন্দ্র সিং ও মেরি কমের পর তৃতীয়জন হিসাবে পদক জয় লভলিনার। এরপরই দেশকে ব্রোঞ্জ পদক উৎসর্গ করেন তিনি। অন্যদিকে, প্রথম অলিম্পিক্সেই পদক জয়ের মতো অসামান্য কৃতিত্বের জন্য লভলিনাকে অভিনন্দনও জানিয়েছেন সকল দেশবাসী।