শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ফের জোড়া নিম্নচাপের ভ্রুকুটি! বৃষ্টির পূর্বাভাস রাজ্যের এই জেলাগুলিতে, সতর্কবার্তা হাওয়া অফিসের

০১:২৭ পিএম, নভেম্বর ২১, ২০২১

ফের জোড়া নিম্নচাপের ভ্রুকুটি! বৃষ্টির পূর্বাভাস রাজ্যের এই জেলাগুলিতে, সতর্কবার্তা হাওয়া অফিসের

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে যেন সারা বছর বৃষ্টির ভ্রুকুটি। এখনও রয়েছে নিম্নচাপের আশঙ্কা। এমনটাই পূর্বাভাস দিল হাওয়া অফিস। ফের ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রাজ্যের বেশ কিছু জেলায়। গোটা বছর ধরে বৃষ্টির লিলায় ওষ্ঠাগত সাধারণ মানুষের জীবন। আবহাওয়ার এই খামখেয়ালিপনায় নাজেহাল রাজ্য বাসি। কিছুদিন আগে শীতের আমেজের মধ্যেও নিম্নচাপ গেল রাজ্য জুড়ে। ফের নিম্নচাপের চোখ রাঙ্গানি রাজ্য জুড়ে। রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা জানাল আলিপুর আবহাওয়া অফিস।

বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে। রবিবার রাত থেকেই শুরু হতে পারে বৃষ্টি এবং সোমবার পর্যন্ত থাকবে বৃষ্টির প্রভাব। সোমবার সকাল থেকেই আকাশ থাকবে মেঘলা। উপকুলের দুই জেলায় বৃষ্টিপাত হলেও বাকি জেলা গুলিতে থাকবে মেঘলা আকাশ। পাশাপাশি মেঘলা আকাশ থাকার জন্য রাতে বাড়বে তাপমাত্রা।

প্রসঙ্গত রাজ্যের আংশিক জেলায় এই সময় বৃষ্টিপাতের মূল কারণ হল দক্ষিণ বঙ্গোপসাগরে নিম্নচাপ ক্রমশ এগোচ্ছে অন্ধ্র প্রদেশ ও তামিলনাড়ুর উপকুলের দিকে। এর প্রভাবে পূর্বালি আবহাওয়া ঢোকার ফলে বাতাসে বাড়বে জলীয় বাস্পের পরিমান। আর সেই প্রভাব পড়বে দক্ষিনবঙ্গের বেশ কিছু জেলায়। সপ্তাহের শুরু থেকেই দক্ষিনবঙ্গের আকাশ থাকবে মেঘলা। রাতে বাড়বে তাপমাত্রা।