শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

আগামী রবিবার চোখ রাঙাচ্ছে আরও এক শক্তিশালি নিম্নচাপ! কি বলছে হাওয়া অফিস?

০২:৪৭ পিএম, সেপ্টেম্বর ২০, ২০২১

আগামী রবিবার চোখ রাঙাচ্ছে আরও এক শক্তিশালি নিম্নচাপ! কি বলছে হাওয়া অফিস?

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ক্রমাগত নিম্নচাপের সম্মুখীন গোটা পশ্চিমবঙ্গ এবং ওড়িশা। নিম্নচাপের জেরে জেরবার রাজ্যের মানুষদের জীবন। এই সপ্তাহের নিম্নচাপের জেরে কলকাতার অবস্থা খুবই খারাপের দিকে। গতকাল সারারাত বৃষ্টির ফলে জলমগ্ন প্রচুর এলাকা। তবে এইসব কিছুর মধ্যে আবারও শক্তিশালি নিম্নচাপের পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। এই নিম্নচাপের শিকার হতে চলেছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলি। ইতিমধ্যেই প্লাবিত হয়েছে কলকাতা এবং তার আশেপাশের বহু এলাকা। তারমধ্যেই আগামী সপ্তাহে চোখ রাঙাচ্ছে আবারও একটি নিম্নচাপ।

হাওয়া অফিস জানিয়েছে আগামী সপ্তাহে বঙ্গোপসাগরে তৈরি হতে পারে একটি ঘূর্ণাবর্ত। যার জেরে রবিবার ভারী বৃষ্টির সম্মুখীন হবে দক্ষিনবঙ্গ। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে হুগলি, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, , ঝাড়গ্রাম ও বাঁকুড়াতে। এই নিম্নচাপ পুরী হয়ে প্রবেশ করবে দক্ষিণবঙ্গে। আবার যদি ওড়িশা ভুভাগে প্রবেশ করে তাহলে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমের জেলা গুলিতে।

পুজোর আগে এই লাগাতার বৃষ্টির জেরে মাথায় হাত পড়েছে ব্যবসায়ীদের। বাংলায় এটি একমাত্র বড় উৎসব যার হাত ধরে লাভের মুখ দেখে সকলে। এদিকে লাগাতার বৃষ্টির কারণে ব্যহত হচ্ছে সাধারণ জনজীবন। তারমধ্যেই প্রতি সপ্তাহে এই নিম্নচাপের ভ্রুকুটি। বৃষ্টিতে প্লাবিত হচ্ছে একাধিক এলাকা।