শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

স্বস্তির মাঝে ফের সামান্য বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ!

১২:৫২ পিএম, জুন ১৭, ২০২১

স্বস্তির মাঝে ফের সামান্য বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ!

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনার দ্বিতীয় ঢেউ দেশে আছড়ে পড়ার পর থেকে দেশব্যাপী ঝড়ের গতিতে বাড়ছিল সংক্রমণ। পাল্লা দিয়ে বাড়ছিল মৃত্যুর সংখ্যাও। সংক্রমণের গতি এতোটাই বেশি ছিল যে, এক সময় দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের গণ্ডি অতিক্রম করে। তবে, দেশব্যাপী কড়া বিধিনিষেধ এবং জায়গায় জায়গায় লকডাউন করার ফলে, অনেকটাই বাগে এসেছে মারণ করোনা। তবে গত দুদিনের তুলনায় আজ কিছুটা বৃদ্ধি পেয়েছে দৈনিক সংক্রমণের সংখ্যা।

উল্লেখ্য ফের সামান্য ঊর্ধ্বমুখী দেশে করোনা দৈনিক সংক্রমণের গ্রাফ। গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭ হাজার ২০৮ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, এই সংখ্যাটি ছিল ৬২ হাজার ২২৪ এবং মঙ্গলবার এই সংখ্যাটি ছিল ৬০ হাজার ৪৭১।

[caption id="attachment_18993" align="alignnone" width="1280"]স্বস্তির মাঝে ফের সামান্য বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ! স্বস্তির মাঝে ফের সামান্য বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণের গ্রাফ![/caption]

এখনও পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৭ লক্ষ ৩১৩ জন। তবে দৈনিক সংক্ৰমণ বাড়লেও কমেছে দৈনিক মৃত্যু সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৩৩০ জনের। বুধবারে দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২ হাজার ৫৪২ জন। তবে সুস্থতার হারও সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩ হাজার ৫৭০ জন। বুধবার সুস্থ হয়ে ছিলেন ১ লক্ষ ৭ হাজার ৬২৮ জন।

তবে গত ৭১ দিনে সর্বনিম্ন সক্রিয় রোগীর সংখ্যা। এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮ লক্ষ ৬২ হাজার ৭৪০ জন। বিধিনিষেধ, মানুষের সচেতনতা, টিকাকরণের উপর জোর দিচ্ছে রাজ্যগুলি। সক্রিয় রোগীর সংখ্যা কমায় খানিক স্বস্তিতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।