বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

টিকা নিলে তবেই কেনা যাবে মদ! নয়া নির্দেশিকা ঘিরে এই রাজ্যে রীতিমত হইচই কান্ড!

০৬:১৯ পিএম, মে ৩১, ২০২১

টিকা নিলে তবেই কেনা যাবে মদ! নয়া নির্দেশিকা ঘিরে এই রাজ্যে রীতিমত হইচই কান্ড!

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার ধারণ করেছে মারণ করোনা। করোনার দ্বিতীয় ঢেউ এর কারণে নাজেহাল দেশবাসী। তবে বর্তমানে কিছুটা হলেও সংক্রমণের সংখ্যা হ্রাস পেয়েছে দেশে। বাড়ছে সুস্থতার হার। রাজ্যগুলিতে চলছে টিকাকরণ প্রক্রিয়া। আর এরই মাঝে উত্তরপ্রদেশের ইটাওয়া জেলার সাইফাই শহরে জারি হয়েছে নয়া নির্দেশিকা। নির্দেশিকা অনুযায়ী টিকা নিলে তবেই কেনা যাবে মদ! আর এতে রীতিমত হইচই পড়েছে এলাকায়।

প্রসঙ্গত উত্তরপ্রদেশের ইটাওয়া জেলার সাইফাই শহরের মদের দোকানগুলির বাইরে এরূপ নির্দেশিকা দেওয়া হয়েছে। নির্দেশিকায় জানানো হয়েছে, করোনা ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট না থাকলে মদ পাওয়া যাবে না। অর্থাৎ মদ কিনতে গেলে ক্রেতাদের করোনা ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট দেখা হবে, তবেই পাওয়া যাবে মদ।

উল্লেখ্য মহকুমা শাসকের নির্দেশ অনুসারেই এ অভিনব পদক্ষপ নেওয়া হয়েছে বলেই জানা গেছে। এর মাধ্যমে বেশি সংখ্যক মানুষকে ভ্যাকসিন নেওয়ার জন্য উদ্যোগী করা যাবে বলে মনে করা হচ্ছে। আর এ কারণেই সেখানকার এডিএম হেম কুমার সিং মদের দোকানগুলির বাইরে এই নির্দেশিকা দেওয়ার ব্যবস্থা করেছেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেব অনুযায়ী, এপর্যন্ত উত্তরপ্রদেশে ১৮-৪৪ বছর বয়সিদের মধ্যে প্রায় ১৯,৮০,২৪৫ জন ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন প্রায় ৮৭৯২ জন।