শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দরের নতুন দল গঠনের ঘোষণা! রয়েছে বিজেপির সঙ্গে জোটের সম্ভবনাও

০১:৩৫ পিএম, অক্টোবর ২০, ২০২১

পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দরের নতুন দল গঠনের ঘোষণা! রয়েছে বিজেপির সঙ্গে জোটের সম্ভবনাও

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ অপেক্ষার অবসান। অবশেষে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং ঘোষণা করলেন যে, তিনি নিজের নতুন রাজনৈতিক দল গঠন করছেন। শুধু তাই নয়, পাঞ্জাবের আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁর দল বিজেপির সঙ্গে জোট করতেও প্রস্তুত বলেও জানিয়েছেন তিনি।

এদিকে, অমরিন্দরের এই ঘোষণার পর থেকেই পাঞ্জাবের রাজনৈতিক পরিস্থিতি টালমাটাল। মনে করা হচ্ছে, অমরিন্দরের এই সিদ্ধান্তে বড় ধাক্কা খেতে পারে কংগ্রেস। উল্লেখ্য, অমরিন্দর সিংয়ের মিডিয়া উপদেষ্টা মঙ্গলবার রাতে টুইট করে জানিয়েছেন, ‘পাঞ্জাবের ভবিষ্যতের জন্য লড়াই চলছে। শীঘ্রই পাঞ্জাব এবং এর জনগণ বিশেষত এখানকার কৃষকের স্বার্থে আমার নিজের নতুন রাজনৈতিক দল শুরু করার ঘোষণা করব।’

তিনি এও জানিয়েছেন যে, কৃষকদের স্বার্থ অক্ষুণ্ণ রেখে, যদি বর্তমান কৃষক সমস্যার সমাধান করে কেন্দ্রের সরকার, তাহলে আসন্ন ২০২২-এর বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে হাত মেলাতে প্রস্তুত তাঁরা।

অমরিন্দর সিং-এর এই ঘোষণা রাজনৈতিক মহলের কাছে খুব একটা অপ্রত্যাশিত ঘটনা নয়। তিনি কংগ্রেস ত্যাগ করার সময়েই জানিয়েছিলেন যে, তিনি নিজের মতন করে নতুন কিছু করবেন খুব দ্রুত। সেপ্টেম্বর মাসের শেষের দিকে তিনি আমিত শাহের সঙ্গে দেখাও করেছিলেন। এই বৈঠকে তিনি কৃষক সমস্যা-সহ অন্যান্য অনেক বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেন। সেই সময়েই জল্পনা শুরু হয়েছিল তাঁর বিজেপির সঙ্গে হাত মেলানোর প্রসঙ্গে।

অমরিন্দরের এই নতুন দল আসলে বিজেপিকেই (BJP) সাহায্য করবে বলে মনে করছে রাজনৈতিক মহল। এদিকে, এই নতুন দল গঠনের ফলে কেন্দ্রের নয়া কৃষি আইনের বিষয়ে বিজেপির বিরোধিতার রাস্তা থেকে একটু হলেও সরে আসতে হবে পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। অন্যদিকে, তাঁর সঙ্গে ভালো সম্পর্ককে হাতিয়ার করে কংগ্রেসের নেতাদের কাছে টানতে পারবেন তিনি।