শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অমিত কুমার ফ্যান ক্লাবের বিশেষ উদ্যোগ! শিল্পীর জন্মদিনে খাওয়ানো হল, পথ সারমেয়দের

০২:১৬ পিএম, জুলাই ৪, ২০২১

অমিত কুমার ফ্যান ক্লাবের বিশেষ উদ্যোগ! শিল্পীর জন্মদিনে খাওয়ানো হল, পথ সারমেয়দের

বংনিউজ ২৪x৭ বিনোদন ডেস্কঃ গতকালই ছিল প্রবাদপ্রতিম শিল্পী কিশোর কুমারের ছেলে সঙ্গীতশিল্পী অমিত কুমারের জন্মদিন। অমিত কুমারের ৬৯ তম জন্মদিন উপলক্ষে, পথ-কুকুরদের খাওয়ানোর উদ্যোগ নেওয়া হয়েছিল, যার নেপথ্যে ছিল অমিত কুমার ফ্যান ক্লাব।

এই উদ্যোগ প্রসঙ্গে সঙ্গীতশিল্পী অমিত কুমার জানিয়েছেন যে, ‘আমি খুব খুশি। পশু-পাখিদের ভালোবাসার মধ্যে কোনও দেওয়া-নেওয়া থাকে না। ওদের জন্য কিছু করলে, ঈশ্বরের আশীর্বাদ মেলে। আমার বাড়িতেও আমার স্ত্রী রীমা খুবই পশুভক্ত। আমাদের বাড়িতে বিড়াল, কুকুর সবই আছে। বাবাও পোষ্য ভালোবাসতেন।’

জানা গিয়েছে, প্রায় পঞ্চাশটি পথ সারমেয়দের খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছিল। সংস্থার পক্ষে সুদীপ্ত চন্দ, প্রতিষ্ঠাতা-সম্পাদক, অমিত কুমার ফ্যান ক্লাব, জানিয়েছেন, ‘করোনাকালে কারোরই মানসিক অবস্থা ভাল নয়। কোনওরকম উৎসব করার সময় এটা নয়। তাই এই অবলা প্রাণীদের জন্যই এই আয়োজন করা হয়েছে।’

তিনি আরও জানিয়েছেন যে, স্বাতিলগ্না এবং তাঁর স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতার জন্যই এই উদ্যোগ বাস্তবায়িত করা সম্ভব হয়েছে। পথ সারমেয়দের খাওয়ানোর এই উদ্যোগে ক্লাবের সকল সদস্যের সহযোগিতার কথাও তিনি উল্লেখ করেছেন। উল্লেখ্য, ১৯৫২ সালে ৩ জুলাই সঙ্গীতশিল্পী অমিত কুমারের জন্ম। পিতা প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী তথা অভিনেতা কিশোর কুমার, মাও বিশিষ্ট অভিনেত্রী এবং সঙ্গীতশিল্পী রুমা গুহঠাকুরতা। স্বাভাবিকভাবেই সঙ্গীতের পরিবেশেই ছোট থেকে বড় হওয়া অমিত কুমারের। আরডি বর্মনের সুরে 'বড়ে আচ্ছে লাগতে হ্যায়' গানে তাঁর পরিচিতি, 'লভ স্টোরি' ছবির গান 'ইঁয়াদ আ রহি হ্যায়'-তে ফিল্ম ফেয়ার শ্রেষ্ঠ পুরুষ কন্ঠ শিল্পীর পুরস্কার পান তিনি।

আশির দশকের পাশাপাশি নব্বইয়ের দশকেও অজস্র সুপারহিট গানের মধ্যে দিয়ে, চলচ্চিত্র জগত তথা গানের জগতে নিজের পরিচিতি তৈরি করেন অমিত কুমার। নিজের অনলাইন মিউজিক কোম্পানি কুমার ব্রাদার্স মিউজিক তৈরি করেন। কখনও নিজের প্রিয় বিদেশি গানের কভার ভার্সান করছেন, কখনো আবার নিজের সুরে নতুন গান। আর এবার নিজের জন্মদিনে প্রকাশ করলেন নিজের সুপারহিট গান ‘ইয়াদ আ রহি হ্যায়’-র কভার ভার্সান। সঙ্গে রয়েছে, এই গান তৈরির পিছনের গল্প। আবার সম্প্রতি নিজের সুরে ‘মদ ভরি’ শীর্ষক গানও প্রকাশ করেন সঙ্গীতশিল্পী অমিত কুমার।