প্রার্থী-বিক্ষোভের জের, পূর্ব নির্ধারিত সূচি বদল করে কলকাতায় ফিরলেন অমিত শাহ, করলেন বৈঠক

প্রার্থী-বিক্ষোভের জের, পূর্ব নির্ধারিত সূচি বদল করে কলকাতায় ফিরলেন অমিত শাহ, করলেন বৈঠক
প্রার্থী-বিক্ষোভের জের, পূর্ব নির্ধারিত সূচি বদল করে কলকাতায় ফিরলেন অমিত শাহ, করলেন বৈঠক / ছবি সৌজন্যে- Screengrab from Facebook Video Posted By @amitshahofficial

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর যেমন বিক্ষোভ দেখা দিয়েছিল, ঠিক তেমনই বিজেপির অন্দরে তৃতীয় এবং চতুর্থ দফার প্রার্থী তালিকা প্রকাশের পর, বিক্ষোভ চলছে। আর এরই মাঝে, এই বিক্ষোভের কারণে পূর্ব নিরধারিত সূচী বদল করে সোমবারই ফের কলকাতায় ফিরে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপর শহরের পাঁচটারা হোটেলে, জেপি নাড্ডা এবং দলের রাজ্য নেতৃত্বদের সঙ্গে গভীর রাত পর্যন্ত চলে বৈঠক।

সপ্তাহের প্রথম দিনটা সে অর্থে ভালো যায়নি গেরুয়া শিবিরের। দিনের শুরুতে হেলিকপ্টার খারাপ হওয়ায় বিপাকে পড়েন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ভোটের মুখে নির্বাচনী প্রচারে পরপর কর্মসূচি রয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের। গতকালই ছিল বাঁকুড়ার রানিবাঁধে ও ঝাড়গ্রামে ২টি জনসভা অমিত শাহের। কিন্তু কপ্টারে যান্ত্রিক ত্রুটির কারণে হাজির হতে পারেননি ঝাড়গ্রামের জনসভায়। এই জনসভায় তিনি ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। সভায় কিছু ঘোষণার পাশাপাশি বক্তব্যের শুরু থেকেই আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে।

এরপর ঝাড়গ্রাম ও রানিবাঁধের সভা শেষ করে পূর্ব নির্ধারিত সূচি মেনে অসমে চলে যান অমিত শাহ। খবর ছিল, এখান থেকেই দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। কিন্তু আচমকাই সূচি বদল করে ফিরে আসেন কলকাতায়। এরপর শুরু হয় বৈঠক।

উল্লেখ্য, রবিবার একাধিক জেলাতে বিজেপির প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষ দেখা দেয়। বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। তবে, সোমবার প্রার্থী তালিকা নিয়ে এই বিক্ষোভ চরম আকার ধারণ করে। এদিন কলকাতার হেস্টিংসে বিজেপির কার্যালয়ে সামনে দফায় দফায় বিক্ষোভ দেখান বিক্ষুদ্ধ কর্মী-সমর্থকরা। সূত্রের খবর, উদয়নারায়ণপুর, পাঁচলা, রায়দিঘির বিধানসভা কেন্দ্রে প্রার্থী বদলের দাবিতে সেখানকার বিজেপি কর্মীরা দফায় দফায় বিক্ষোভ দেখান। এই বিক্ষোভের মুখে পড়েন রাজ্য বিজেপির নেতৃত্ব মুকুল রায়, অর্জুন সিং, সব্যসাচী দত্ত, শিবপ্রকাশ প্রমুখরা। বিজেপি কর্মীদের মূল অভিযোগ ছিল, এইসব কেন্দ্রে দল বহিরাগতদের প্রার্থী করেছে।

এই প্রার্থী অসন্তোষকে কেন্দ্র করেই মূলত বৈঠক হয় বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে অমিত শাহ এবং জেপি নাড্ডার। সূত্রের খবর, এই ঘটনায় চিন্তিত অমিত শাহ, জে পি নাড্ডারা। তাঁরা দলীয় নেতাদের কথা শুনেছেন, পাশাপাশি প্রার্থীদের সঙ্গে কথা বলে  যতো দ্রুত সম্ভব সমস্যা মেটানোর পরামর্শও দিয়েছেন। এই উচ্চ পর্যায়ের বৈঠকে সমস্যা মেটানোর সময়ও বেঁধে দিয়েছেন শাহ। পাশাপাশি পর্যালোচনা হয়েছে প্রথম দুই দফার আসন নিয়েও। উল্লেখ্য, অমিত শাহ আজ দিল্লি ফিরে গেলেও, আজই বাঁকুড়ায় একাধিক কর্মসূচি রয়েছে জেপি নাড্ডার।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.