ত্রিপুরায় আর হিংসা হবে না, প্রতিশ্রুতি শাহের! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর দাবি তৃণমূলের

ত্রিপুরায় আর হিংসা হবে না, প্রতিশ্রুতি শাহের! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর দাবি তৃণমূলের
ত্রিপুরায় আর হিংসা হবে না, প্রতিশ্রুতি শাহের! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর দাবি তৃণমূলের

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজনৈতিক অশান্তির জেরে উত্তপ্ত ত্রিপুরা। গতকাল দিনভর পূর্ব আগরতলা থানায় পুলিশি জিজ্ঞাসাবাদের পর, বিকেলের দিকে গ্রেফতার করা হয় যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষকে। দলের প্রচারে বেরিয়ে রাজনৈতিক উস্কানি, গাড়ি চাপা দিয়ে খুনের চেষ্টার মতো গুরুতর সব অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। উল্লেখ্য, ইত্রিমধ্যেই জামিনও পেয়ে গিয়েছেন যুব তৃণমূলের সভাপতি সায়নী ঘোষ।

এদিন সায়নী ঘোষের গ্রেফতারি এবং ত্রিপুরার পরিস্থিতি নিয়ে নয়া দিল্লিতে জোড়াফুল শিবিরের তৃণমূল কংগ্রেসের সাংসদরা নজিরবিহীন প্রতিবাদে সামিল হন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দফতরের সামনে মাদুর পেতে ধর্নায় বসেছিলেন সুখেন্দুশেখর রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েন, সৌগত রায়, শান্তনু সেনরা, অপরূপা পোদ্দার, দোলা সেন, মালা রায়-সহ ১৮ জন সাংসদ। বিক্ষোভও দেখান তাঁরা। অবশেষে তৃণমূলের সাংসদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তৃণমূলের প্রতিনিধিদের অভিযোগ শুনলেন অমিত শাহ। বিপ্লব দেবের কাছে এর ব্যাখ্যা চেয়ে পাঠাবেন বলেও আশ্বাস দিয়েছেন তিনি। এমনটাই সূত্রের খবর।

সকাল থেকেই ত্রিপুরার পরিস্থিতি নিয়ে নর্থ ব্লকে ধর্নায় বসেন তৃণমূলের প্রতিনিধিরা। এদিন শুরুতে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন দাবি করেন, অমিত শাহে সাক্ষাতের অনুমতি চেয়েও পাননি। তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায় বলেন, ‘ত্রিপুরায় গুন্ডারাজ চলছে। তৃণমূলে উপর হামলা হচ্ছে। এর প্রতিবাদে আমরা অমিত শাহের সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু সেই অনুমতি দেওয়া হয়নি।’ পরে বিকেল ৪টেয় অমিতের বাসভবনে গিয়ে দেখা করার সময় দেওয়া হয়।

সূত্রের খবর, আজকের এই বৈঠকে ত্রিপুরার আইনশৃঙ্খলার অবনতি ও সায়নী ঘোষের গ্রেফতারি নিয়ে প্রতিবাদ জানান তৃণমূলের প্রতিনিধিরা। তখনই অমিত শাহ জানান, ইতিমধ্যেই বিপ্লব দেবের সঙ্গে তাঁর ফোনে কথা হয়েছে। তৃণমূলের প্রতিনিধিদের অভিযোগের প্রেক্ষিতে রিপোর্ট চেয়ে পাঠানোর আশ্বাস দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

সোমবার বিকেল ৪টে থেকে প্রায় আধ ঘণ্টা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তৃণমূল সাংসদরা বৈঠক করেন। বৈঠকের পর তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন, ত্রিপুয়ার আর সন্ত্রাস হবে না।’