২ মে মুখ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে! মমতাকে পাল্টা অমিত শাহের

২ মে মুখ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে! মমতাকে পাল্টা অমিত শাহের
২ মে মুখ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে! মমতাকে পাল্টা অমিত শাহের

২ মে রাজ্যপালের কাছে ইস্তফা জমা দিতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে। রবিবার বসিরহাটের সভা থেকে পাল্টা দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গতকাল শীতল কুচির ঘটনায় অমিত শাহের পদত্যাগের দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী। এদিন পাল্টা তাঁর ইস্তফা দেওয়ার কথা বললেন অমিত শাহ।

শীতল কুচির ঘটনায় যে গুলি চলেছিল তার পিছনে অমিত শাহের চক্রান্ত রয়েছে বলে দাবি করেছিলেন মুখ্যমন্ত্রী। জানিয়েছিলেন, “আমার ৫টা ভাইকে মেরে দিয়ে বলছে, গ্রামবাসীরা নাকি বন্দুক কাড়তে এসেছিল। লজ্জা করে না, গলায় দড়ি দিয়ে মরা উচিত বিজেপি তোমার।অমিত শাহ তোমার পদত্যাগ করা উচিত। স্বরাষ্ট্রমন্ত্রী হয়ে তুমি এই ঘটনার চক্রান্তকারী।”

এরপরেই এদিন বসিরহাটে সভা করে পাল্টা মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, “দিদি বার বার বলছেন, অমিত শাহের পদত্যাগ চাই। মানুষ বললে অবশ্যই পদত্যাগ করব। তবে ২ মে পদত্যাগের জন্য আপনি তৈরি থাকুন।” তবে শীতল কুচির ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের প্ররোচনা রয়েছে বলে দাবি করেন অমিত শাহ।

ভোটের লাইনে দাঁড়িয়ে গুলিতে প্রাণ হারানো আনন্দ বর্মন রাজবংশী ছিল বলে এদিন দাবি করে অমিত শাহ বলেন, “ওখানে এক রাজবংশী সন্তান মারা গিয়েছেন। কই তা নিয়ে তো কিছু বললেন না দিদি ?”এদিকে, নমশূদ্র, মতুয়া, রাজবংশীদের নাগরিকত্ব দেওয়া নিয়ে অমিত শাহ বলেন, “নমশূদ্র, মতুয়ারা নাগরিকত্ব পেলে দিদির সমস্যা কোথায়? এটাই বুঝে উঠতে পারছি না। আমার মনে হয়, অনুপ্রবেশকারীদের চটাতে চাইছেন না দিদি।”