“পশ্চিমবঙ্গে এন আর সি লাঘু হবেই”, বললেন অমিত শাহ

186
Image Source: Google

বিশেষ প্রতিবেদনঃ কলকাতায় সম্প্রতি এন আর সি এবং নাগরিকতা সংশোধন আইন ২০১৯ নিয়ে একটি সেমিনার করেন অমিত শাহ। সেখানে তিনি ষ্পষ্টই বলেছেন যে পশ্চিমবঙ্গে এন আর সি লাঘু করা হবে। মোদী সরকারের দ্বিতীয় কার্যকালে এই প্রথমবার অমিত শাহ পশ্চিমবঙ্গে এলেন। এই সেমিনারে তিনি বলেন, “এই বাংলার সুপুত্র শ্যামা প্রসাদ মুখার্জী আওয়াজ তুলেছিলেন, এক দেশে দুটি সংবিধান, দুটি প্রধান চলবে না।”

এন আর সি প্রসঙ্গে তিনি বলেন, “আমি আপনাদের স্পষ্ট জানিয়ে দিতে চাই যে, আমরা এনআরসি লাগু করবই। আর এরপর ভারতে একটাও অনুপ্রবেশকারীকে থাকতে দেবনা। ওদের বেছে বেছে ভারত থেকে বের করব।” তবে তিনি আশ্বস্ত করে এটাও বলেন যে, “এই দেশ থেকে হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন আর খ্রিষ্টান শরণার্থীদের কেউ বের করতে পারবেনা।”

বিজেপির এক নেতার কথায়, ‘তৃণমূল এই রাজ্যে ইচ্ছে করে এনআরসি নিয়ে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা করছে। এই রাজ্য কেন গোটা দেশ থেকে কোন হিন্দুকে তাড়ানো হবেনা। এমনকি বাংলাদেশ আর পাকিস্তান থেকে আগত হিন্দুদের এই দেশে পাকাপাকি ভাবে বসবাসের ব্যাবস্থা করে দেবে বিজেপি সরকার।’ অমিত শাহ মমতা ব্যানার্জীকে হুঁশিয়ারি দিয়ে বলেন, “আজ কারোর ক্ষমতা নেই যে, দুর্গা পূজা, বসন্ত পঞ্চমী, রামনবমী আর শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর উপর নিষেধাজ্ঞা জারি করে।”

আরও পড়ুনঃ  ষষ্ঠ বেতন কমিশনের আওতাভুক্ত হতে চলেছেন সমস্ত শিক্ষক-শিক্ষাকর্মীরা, নয়া বিজ্ঞপ্তি অর্থদপ্তরের

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.