1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

উচ্চ প্রাথমিক মামলায় ক্ষুব্ধ বিচারপতি! এসএসসি-র চেয়ারম্যানকে তলব করল হাইকোর্ট

০১:৪০ পিএম, জুলাই ২, ২০২১

এবার এসএসসি-র চেয়ারম্যানকে তলব করল কলকাতা হাইকোর্ট। এদিকে আজই এসএসসি মামলার শুনানি। তার মধ্যেই দুপুর দুটোয় স্টাফ সিলেকশন কমিশনের চেয়ারম্যানকে হাইকোর্টে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়।

উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন চাকরিপ্রার্থীরা। সেই মামলার শুনানিতে নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। এবার সেই মামলায় এসএসসি চেয়ারম্যানকে হাইকোর্টে তলব করা হল।

শুক্রবার উচ্চ প্রাথমিকে নিয়মের মামলার শুনানিতে এসএসসির তরফে কেউ উপস্থিত না থাকায় ক্ষুব্ধ হন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এরপরই বোর্ডের চেয়ারম্যানকে হাইকোর্টে তলব করা হয়। এসএসসি প্রকাশিত মেধাতালিকায় গরমিল ও নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ তুলেছেন চাকরিপ্রার্থীরা। আর সেই অভিযোগেই আদালতে মামলা দায়ের করা হয়। মামলার শুনানিতেই উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়া স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্ট।

ইন্টারভিউ তালিকা প্রকাশের পর থেকেই অস্বচ্ছতার অভিযোগ তুলে বিক্ষোভ দেখতে শুরু করেন চাকরিপ্রার্থীরা অভিযোগকারীদের দাবি, ইন্টারভিউর তালিকায় মোট নম্বরের উল্লেখ নেই। তালিকায় নাম ওঠার কাট-অফ বা ন্যূনতম যোগ্যতার বেশি যোগ্যতা থাকলেও তালিকায় নাম নেই অনেক প্রার্থীর। যার জেরে এসএসসি দপ্তরের সামনে বিক্ষোভ দেখান তারা। এরপরই আদালতের দ্বারস্থ হন চাকরি প্রার্থীরা।