1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ভুয়ো সার্টিফিকেট দিয়ে ডাকবিভাগে চাকরির আবেদন! ১৫ জনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ পুলিশের

০৮:২৫ পিএম, আগস্ট ৭, ২০২১

মালদহে কেন্দ্রীয় সরকারের অধীনস্থ গ্রামীণ ডাক সেবক পদে ভুয়ো সার্টিফিকেট দিয়ে চাকরির আবেদন। তাও আবার এক বা দুইটি আবেদনপত্র নয়। ১৫টি ভুয়ো সার্টিফিকেট দিয়ে চাকরির আবেদনপত্রের হদিস পাওয়া গেল মালদহ জেলা ডাক ডিভিশনে। আবেদনকারীদের সার্টিফিকেট যাচাই করতে গিয়েই ধরা পড়ে এই চাঞ্চল্যকর তথ্য। ভুয়ো তথ্য দিয়ে আবেদনের জন্য ওই ১৫ জনের বিরুদ্ধে তদন্তের নির্দেশও দিয়েছে পুলিশ।

সম্প্রতি মালদহ জেলা ডাক ডিভিশনে কমপক্ষে শতাধিক শূন্যপদের জন্য গ্রামীণ ডাক সেবক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়। প্রায় কয়েকশো আবেদনকারী ওই পদের জন্য আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় সার্টিফিকেট জমা দেয়। এরপর আবেদনপত্র ও তার সঙ্গে থাকা সার্টিফিকেট যাচাই করতেই ঝুলি থেকে বেরিয়ে আসে বিড়াল। দেখা যায় ১৫ জন আবেদনকারী আবেদনপত্রের সঙ্গে দিয়েছেন ভুয়ো সার্টিফিকেট। তা দেখে চোখ কপালে উঠে মালদহ ডাক বিভাগের কর্তাদের।

মালদহ ডাক বিভাগের সুপারিনটেনডেন্ট জগদীশ সিংহ জানান, ওই সার্টিফিকেট গুলি দেখেই তাঁর সন্দেহ হয়। সেই কারণে সার্টিফিকেট গুলির সত্যতা যাচাই করা হয়। চিঠি মারফৎ ওই সার্টিফিকেটগুলি সঠিক কিনা তা জানতে চাওয়া হয়। এরপর সংলিষ্ট দপ্তর থেকে বলা হয় সার্টিফিকেটগুলি ভুয়ো। এরপরই মালদহ পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ জানান ডাক বিভাগের কর্তারা। তদন্তের জন্যও আবেদন করা হয়।

ইতিমধ্যেই ওই চাকরি প্রার্থীদের বিরুদ্ধে এফআইআর জমা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন মালদহের পুলিশ সুপার। সুপার অলোক রাজোরিয়া ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছেন। তিনি জানান, ভুয়ো সার্টিফিকেট দিয়ে আবেদন জমা দেওয়া ১৫ জন কর্মপ্রার্থীদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে। তাদের খোঁজ চলছে। আবেদনকারীরা কীভাবে ভুয়ো সার্টিফিকেট সংগ্রহ করেছে বা কোনও চক্র এই কারবারে রয়েছে কিনা সেসব খতিয়ে দেখা হচ্ছে। তদন্তে দোষী প্রমাণিত হলে ভুয়ো সার্টিফিকেট দাখিল করা কর্মপ্রার্থীদের গ্রেপ্তার করা হবে বলেও জানিয়েছেন মালদহের পুলিশ সুপার।