1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

চুলের সমস্যায় নাজেহাল? যত্ন নিতে ব্যাবহার করুন অ্যালোভেরা, রইল ব্যবহার বিধি

প্রিয়াঙ্কা রায়

মে ২১, ২০২২, ০২:৩০ পিএম

চুলের সমস্যায় নাজেহাল? যত্ন নিতে ব্যাবহার করুন অ্যালোভেরা, রইল ব্যবহার বিধি

চুলের নানা সমস্যায় আমরা ভুগে থাকি। আর সমস্যা সমাধানের জন্য বাজারজাত নানা প্রোডাক্ট ব্যবহারও করে থাকি। তবে ফল সবসময় পায় না। তাহলে এবার চুলের সমস্যা দূর করুন ঘরোয়া উপায়ে। চুলের সমস্যা দূর করার ক্ষেত্রে অন্যতম উপকারী অ্যালোভেরা। 

অ্যালোভেরা ত্বক ও স্বাস্থ্যের সাথে সাথে চুলেরও নানা সমস্যা দূর ওরে থাকে। অ্যালোভেরা তে রয়েছে ভিটামিন এ, ভিটামিন বি, ভিটামিন সি, ভিটামিন এফ এবং ফলিক অ্যাসিড। যা ছিল ও চুলের গোড়া ভালো রাখতে সাহায্য করে থাকে। তবে কিভাবে চুলে অ্যালোভেরা ব্যবহার করবেন দেখে নিন-

১) চুলকে উজ্জ্বল ও মসৃন করে তুলতে ব্যবহার করুন অ্যালোভেরা হেয়ারমাস্ক। একটি পাত্রে দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক টেবিল চামচ অ্যাপেল সাইডার ভিনেগার নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর ওই মিশ্রণটি চুলে ও স্ক্যাল্পে লাগান। ১৫-২৯ মতো রেখে শ্যাম্পু করে নিন। 

২) চুল পড়ার সমস্যা দূর করতেও ব্যবহার করতে পারেন অ্যালোভেরা। একটি পাত্রে দুই টেবিল চামচ অ্যালোভেরা জেল ও দুই  টেবিল চামচ পেঁয়াজের রস মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এবার ওই মিশ্রণ স্ক্যাল্পে ভালো করে লাগান। এরপর ১৫ -২০  মিনিট পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। 

৩) স্ক্যাল্প হাইড্রেট এবং হেলদি রাখতে অ্যালোভেরা ব্যবহার করুন। একটি পাত্রে তিন টেবিল চামচ অ্যালোভেরা জেল ও  এক চা চামচ লেবুর রস মিশিয়ে মিশ্রণ তৈরি করুন। এবার মিশ্রণটি স্ক্যাল্পে ভাল করে ম্যাসাজ করুন। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন