1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

আপনি কি নরম গোলাপি ঠোঁট চান? মেনে চলুন এই ঘরোয়া টিপসগুলি

সৌভিক বেজ

জুন ৮, ২০২২, ০৪:৩৪ পিএম

আপনি কি নরম গোলাপি ঠোঁট চান? মেনে চলুন এই ঘরোয়া টিপসগুলি

সকলেই গোলাপি ঠোঁট চাইলেও অনেকসময় ভিটামিনের অভাব হলেও ঠোঁট কালো হয়ে যায়। আসলে গোলাপি ঠোঁট পাওয়া একটু কষ্টের কাজ। তবে নিয়মিত যত্ন নেওয়া হলে সামান্য বাড়ির এই সব উপকরণ এর মাধ্যমেই ঠোঁটের কালো ছোপ মুছে স্বাভাবিক নরম গোলাপি হয়ে উঠতে পারে আপনার ঠোঁট। দেখুন সেই টিপসগুলি-

ব্যাবহার করা যেতে পারে লেবুর রস। প্রাকৃতিক ব্লিচের গুণ সম্পন্ন লেবু স্বাভাবিকভাবে কালচে ছোপ কাটিয়ে তুলতে পারে। একটি পাতিলেবু পাতলা চাকা করে কেটে নিন, উপরে অল্প চিনি ছিটিয়ে দিন, তারপর লেবুর চাকাটা হালকাভাবে ঠোঁটে ঘষুন। মৃত চামড়া উঠে গিয়ে ভিতরের নরম ত্বক বেরিয়ে আসবে, লেবুর অ্যাসিড ঠোঁটের কালোভাবও কমিয়ে আনবে।

অন্যদিকে যে কোনও সমস্যার সমাধান হতে পারে নারকেল তেল। এর জন্য আঙুলে করে নারকেল তেল নিয়ে ঠোঁটে মেখে নিন। রোজ দিনে দু‍‍` একবার এটা করলেই ফল পাবেন হাতেনাতে।

ত্বক হোক বা চুল সব কিছুতেই অত্যন্ত উপকারী অলিভ অয়েল। ফলে ঠোঁটের উপর ব্যাবহার করতে পারেন অলিভ অয়েল। তাই দিয়েই বিদায় করুন ঠোঁটের কালো ছোপ। এর জন্য আধ চাচামচ চিনিতে কয়েক ফোঁটা অলিভ অয়েল মিশিয়ে ঠোঁটে সপ্তাহে একদিন স্ক্রাবের মতো ঘষুন। দ্রুত ফল চোখে পড়বে।

ত্বক স্নিগ্ধ মোলায়েম রাখতে সাহায্য করে গোলাপজল। এক চাচামচ মধুতে দু‍‍` ফোঁটা গোলাপজল মিশিয়ে সেই মিশ্রণ ঠোঁটে লাগান। রোজ যদি দিনে তিনবার করে এটি লাগান উপকার পাবেন। গোলাপের পাপড়ি বেটে মাখনের সঙ্গে মিশিয়ে ঠোঁটে মেখে দেখতে পারেন, কিছুদিনের মধ্যেই কেটে যাবে সমস্ত কালচেভাব।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন