1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

নিউটাউন এনকাউন্টার কাণ্ডে নয়া মোড়! গ্যাংস্টারের ব্যাগেই লুকিয়ে পাক-যোগ?

০৫:৪৭ পিএম, জুন ১০, ২০২১

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বুধবার নিউটাউনে পুলিশি এনকাউন্টারে মৃত্যু হয় কুখ্যাত দুই দুষ্কৃতীর। পঞ্জাবের এই দুই দুষ্কৃতীর নাম জয়পাল ভুল্লার এবং যশপ্রীত সিং। নিউটাউনের যে ফ্ল্যাটে ওই দুই দুষ্কৃতী ছিল, সেই ফ্ল্যাটের আলমারি থেকে পাওয়া একটি ব্যাগ এখন তদন্তকারী আধিকারিকদের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

প্রশ্ন উঠছে দুষ্কৃতীদের সঙ্গে পাক-যোগ নিয়ে। ওই ব্যাগ থেকেই এই প্রশ্ন তৈরি হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ব্যাগটির পিছনে উর্দু ভাষায় পাকিস্তানের পঞ্জাব প্রদেশের একটি পোশাকের দোকানের নাম ও ঠিকানা লেখা রয়েছে। এই ব্যাগকে কেন্দ্র করেই এখন জল্পনা তুঙ্গে। পুলিশের পক্ষ থেকে অনুমান করে হচ্ছে, পাকিস্তানে যাতায়াত ছিল গ্যাংস্টারদের। মাদক পাচারের আড়ালে জঙ্গিযোগ রয়েছে কিনা, তাও খতিয়ে দেখছেন তদন্তকারী আধিকারিকরা।

এদিকে জয়পাল ভুল্লারের পাক-যোগের কথা গতকালই নিশ্চিত করেছিল পঞ্জাব পুলিশ। ড্রাগ র‍্যাকেট চালানোয় পাকিস্তানের সঙ্গে তার যোগাযোগ ছিল। শুধু তাই নয়, পাকিস্তানে যাতায়াত করত তার দলের সদস্যরাও। এবার নিউটাউনের ফ্ল্যাট থেকে উর্দুতে লেখা পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ঠিকানা থেকে পুলিশের সেই দাবি আরও জোরালো হল।

তবে, এই মুহূর্তে মূল প্রশ্ন হল, জয়পাল ভুল্লার নিজে পাকিস্তানে গিয়েছিল? নাকি পাকিস্তান থেকে কেউ এসে তার সঙ্গে যোগাযোগ করেছিল? সেই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করছেন তদন্তকারী অফিসাররা। মাদক পাচারের সঙ্গে সঙ্গে সন্ত্রাসবাদী কাজের সঙ্গেও জয়পাল যুক্ত ছিল কিনা, বা কোনও জঙ্গি গোষ্ঠীর সঙ্গেও জয়পাল ও তার গ্যাংয়ের যোগ ছিল কিনা, তাও তদন্ত করে দেখছেন অফিসাররা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ব্রোকারের মাধ্যমে সেই ফ্ল্যাট ভাড়া নেয় জয়পাল ভুল্লার। গতকাল রাতেই দুই ব্রোকারকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। এদিকে নিউটাউনের শাপুরজির যে অভিজাত আবাসনে এনকাউন্টার চালিয়েছে রাজ্য পুলিসের এসটিএফ, সেখানে থেকে পিস্তল, রিভলভার-সহ অত্যাধুনিক অস্ত্র উদ্ধার হয়েছে। ঘটনার পরই, আবাসনটিকে ঘিরে রেখেছে পুলিশ।

জানা গিয়েছে, ফ্ল্যাট ভাড়া নিলেও, খুব বেশি বাইরে বেরোত না তারা। এমনকী ফ্ল্যাটের জানলাও বেশিরভাগ সময়ই থাকত বন্ধ। ফলে তাদের নিয়ে যে আবাসনের বাসিন্দাদের সন্দেহ হয়নি একেবারে, তা নয়। তবে, বুধবারের ঘটনায় ওই আবাসনের বাসিন্দারাও রীতিমতো হতবাক।