1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

পাক অ্যাকাউন্ট থেকে নিয়মিত আর্থিক লেনদেন! তারকেশ্বরের দুই যুবকের বাড়িতে এনআইএ-এর হানা

০৫:৪৪ পিএম, আগস্ট ৬, ২০২১

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এনআইএ-এর নজরে এবার তারকেশ্বরের দুই যুবক। পাকিস্তানের কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যোগসূত্র আছে কিনা? অথবা কোনও জঙ্গি সংগঠনের লিঙ্কম্যান হিসেবেই কী কাজ করছে তারকেশ্বরের দুই যুবক? এই প্রশ্নের উত্তরই এখন খুঁজছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ।

শুক্রবার ওই দুই যুবকের বাড়িতে হানা দেয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তবে, সন্দেহভাজনরা পলাতক। এই ঘটনার পর স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়ায় হুগলিতে। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই NIA-এর নজরে ছিল মোজাপাড়ার বাসিন্দা নাজিব। এরপর তদন্ত শুরু করে একাধিক তথ্য তদন্তকারীদের হাতে উঠে আসে।

সূত্রের খবর, তদন্তকারীরা জানতে পারেন নাজিবের আরও এক সঙ্গী সাদ্দামের কথা। জানা যায়, এদের মাধ্যমে অনেকবার লক্ষ লক্ষ টাকা লেনদেন করা হয়েছে পাকিস্তানের অ্যাকাউন্ট থেকে। সেই টাকা আবার অন্য জায়গায় পাঠিয়েছে ওই দুই যুবক। এই তথ্য হাতে আসার পরই শুক্রবার হুগলির তারকেশ্বরের মোজাপুরে দুই যুবকের বাড়িতে হানা দেন NIA আধিকারিকরা। বাড়িতে ৩ ঘণ্টা ধরে তল্লাশি চালানো হয়। যদিও অভিযুক্তদের দেখা পাওয়া যায়নি। প্রতিবেশীরা জানিয়েছেন যে, প্রায় ২ মাস আগেই বাড়ি থেকে চলে গিয়েছে নাজিব।

জানা গিয়েছে, কাজের সন্ধানে প্রথমে গুজরাটে যায় সাদ্দাম। সেখান থেকে জম্মু। পরে ফের গুজরাটে ফিরে আসে। সাদ্দামের বাবা সেখ আব্দুর রহমান জানান, তাঁর ছেলে কোনওভাবেই এসবের সঙ্গে জড়িত নয়। তার অ্যাকাউন্ট ব্যবহার করতো নাজিব।

তবে, ছেলে পাকিস্তানের চর এধরনের কিছু মানতে নারাজ সন্দেহভাজনদের পরিবার। নাজিবের বাবা জানিয়েছেন, তার ছেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাশ করেছেন। ভাল বেতনের চাকরিও করত। কিন্তু কিছুদিন আগেই চাকরি ছেড়ে ব্যবসা করার সিদ্ধান্ত নেয়। গুজরাট থেকে ব্যবসার জিনিস আসত ছেলের। ছেলে অনৈতিক কাজের সঙ্গে জড়িত, তা মানতে রাজি নয় নাজিবের বাবাও।