1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

পোস্ট অফিসের এই স্কিমে ৫০ হাজার টাকা বিনিয়োগেই পেয়ে যান দারুণ সুদের সুযোগ! কীভাবে?

০৮:২১ পিএম, জুন ২৫, ২০২১

সুরক্ষিত বিনিয়োগ, সঞ্চয় এবং তার সঙ্গে ভালো রিটার্ন, এসবের জন্য পোস্ট অফিস নিয়ে এসেছে একাধিক স্কিম। এই স্কিমগুলিতে আপনি নিশ্চিন্তে টাকা বিনিয়োগ করতে পারেন। এগুলিতে টাকা ইনভেস্ট করলেই মিলবে ভালো রিটার্নের গ্যারান্টি। এবার পোস্ট অফিসে এককালীন ৫০ হাজার টাকা বিনিয়োগেই পেতে পারেন দারুণ সুদের অফার। পোস্ট অফিসের 'মাসিক পেনশন স্কিম'-এর মাধ্যমেই পাবেন সে সুযোগ৷

পোস্ট অফিসের এই স্কিমে বর্তমানে ৬.৬ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। এই স্কিমে এককালীন ৫০ হাজার টাকা বিনিয়োগ করলে বছরে ৩৩০০ টাকা পেনশন পাওয়া যাবে। ৫ বছরে মোট ১৬ হাজার ৫০০ টাকা সুদ পাওয়া যাবে। এককালীন ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে ৬.৬% সুদের হারে প্রতি বছরে ৬৬০০ টাকা পেনশন পাওয়া যাবে। প্রতি মাসে পেনশন মিলবে ৫৫০ টাকা। পাঁচ বছরে মোট সুদের পরিমাণ ৩৩ হাজার টাকা।

মাসিক পেনশন স্কিমে ১০০ বা ১০০০ টাকার গুণিতক আকারে বিনিয়োগ করার সুবিধা পাওয়া যাবে। সর্বনিম্ন ১০০০ টাকা থেকে সর্বোচ্চ সাড়ে ৪ লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যেতে পারে। শুধু একজনই নন, এই স্কিমে সর্বাধিক ৩ জন মিলে একটি জয়েন্ট অ্যাকাউন্টও খুলতে পারেন। সে ক্ষেত্রে সর্বোচ্চ ৯ লক্ষ টাকা বিনিয়োগ করতে পারবেন। সুদের পরিমাণ ৬.৬ %। যা দেশের একাধিক রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তুলনায় অনেকাংশেই বেশি।

এককালীন বিনিয়োগে বেশ ভালো সুদ পেতে চাইলে পোস্ট অফিসের এই স্কিমটি বেশ নির্ভরযোগ্য। এই স্কিমে আপনি নিশ্চিন্তে টাকা বিনিয়োগ করতে পারেন। তবে তা নিয়মিত করতে হবে। এর পাশাপাশিই পোস্ট অফিসে আরও বেশ কিছু ভালো রিটার্নের স্কিম রয়েছে। সেখানেও উপার্জনেরও বেশ ভালোই৷ সেগুলির দিকেও নজর রাখতে পারেন।