1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

উত্তরপ্রদেশে তৈরি হতে চলেছে ব্রহ্মস ক্ষেপণাস্ত্র! কারখানা নির্মাণের ছাড়পত্র দিলেন যোগী আদিত্যনাথ

১২:৪৬ পিএম, আগস্ট ২৬, ২০২১

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এবার উত্তরপ্রদেশে নির্মিত হতে চলেছে ব্রহ্মস ক্ষেপণাস্ত্র। এর জন্য রাজ্যে কারখানা নির্মাণের ছাড়পত্র দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

ডিফেন্স করিডর প্রকল্পের জন্য ২০০ একর জমি চেয়ে ইউপিইআইডিএ-র সিইও ও অতিরিক্ত মুখ্যসচিবকে (স্বরাষ্ট্র) অবনীশ অবস্তিকে চিঠি দিয়েছিলেন ব্রহ্মস এরোস্পেসের ডিরেকটর জেনারেল সুধীর কুমার মিশ্র। সেই চিঠির জবাবে অবস্তি জানিয়েছেন, ‘আমরা ব্রহ্মস এরোস্পেসকে জমি দিতে সম্মত হয়েছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন সংস্থার কর্তারা।’ এদিকে, গোটা প্রকল্পে জন্য ইতিমধ্যেই সবুজ সংকেত দিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

উত্তরপ্রদেশ সরকারের মুখপাত্র জানিয়েছেন যে, কারখানা নির্মাণ হলে, রাজ্য সামাজিক এবং অর্থনৈতিক দিক থেকে লাভবান হবে রাজ্য। এর পাশাপাশি কর্মসংস্থানের সুযোগ ঘটবে। উৎপাদন কেন্দ্রে কর্মসংস্থান হবে প্রায় ৫০০ ইঞ্জিনিয়ার ও প্রজুক্তিবিদের। ৩০০ কোটি টাকার বিনিয়োগ হতে চলেছে। এই উৎপাদন কেন্দ্রের মাধ্যমে অন্তত ১০ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ ঘটতে চলেছে। এছাড়াও অপ্রত্যক্ষভাবে কর্মসংস্থান হবে প্রায় ৫ হাজার মানুষের।

উত্তরপ্রদেশের সরকারের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়েছে যে, ‘আগামী তিন বছরে ১০০-র বেশি ব্রহ্মস ক্ষেপণাস্ত্র নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। খুব শীঘ্রই এই উৎপাদন কেন্দ্রের কাজ শুরু হবে। গবেষণা ও প্রযুক্তিগত উন্নয়নের কাজও চলবে। এর ফলে, প্রতিরক্ষা ক্ষেত্রে আরও অনেক সংস্থার উত্তরপ্রদেশে আসার পথ তৈরি হল।’