1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

‘ভগবান’-এর বেহালা জয় করল পুলিশের মনও! 'সারপ্রাইজ' হিসেবে বৃদ্ধকে কী উপহার দিল কলকাতা পুলিশ?

০৫:০৪ পিএম, জুলাই ২, ২০২১

কলকাতার রাস্তায় রাস্তায় বেহালা হাতে প্রায়ই দেখা যায় তাঁকে। বেহালায় সুর তুলে ভরিয়ে তোলেন শহরের রাজপথ থেকে অলিগলি। আর সেই সুরের মূর্চ্ছনায় যেন চারপাশ ভরে উঠে মুগ্ধতায়। তিনি ভগবান মালি। সোশ্যাল মিডিয়ায় দৌলতে তিনি আজ বেশ পরিচিত এক নাম। অসহায় ওই বৃদ্ধকে সাহায্য করতে এর আগেও তার দিকে সাহায্যের হাত বাড়িয়েছিলেন নেটিজেনরা। এমনকি ব্যারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তীও বৃদ্ধের জন্য ব্যবস্থা করেছিলেন মাথা গোঁজার আস্তানার। এবার ভগবানের বেহালার সুরে মাত কলকাতা পুলিশও। সম্প্রতি বৃদ্ধকে 'সারপ্রাইজ' হিসেবে গিফটও দেওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে।

সম্প্রতি বৃদ্ধ বেহালাবাদকের সঙ্গে দেখা করেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র সহ কলকাতা পুলিশের কিছু অফিসার। তাঁরাই বৃদ্ধের হাতে উপহার হিসেবে তুলে দেন একটি নতুন ভায়োলিন। বিষয়টি সোশ্যাল মিডিয়াতেও ভাগ করে নেন কমিশনার সৌমেন মিত্র। ট্যুইটে বেহালাবাদকটির ছবি শেয়ার করে তিনি লেখেন, "আলাপ করুন মিঃ ভগবান মলির সঙ্গে। যিনি অত্যন্ত প্রতিভাবান এক সঙ্গীতশিল্পী। কয়েক সপ্তাহ আগে শহরের রাস্তায় তাঁর বেহালা বাজানোর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। গত সপ্তাহে, আমাদের কমিউনিটি পুলিশিং উইং তাকে আর্থিকভাবে সাহায্যও করেছিল। এবার কলকাতা পুলিশ তাঁকে একটি নতুন ভায়োলিন উপহার দিল।"

https://twitter.com/KolkataPolice/status/1409526617949368330?s=20

উল্লেখ্য, বেশ কয়েকমাস আগে থেকেই বৃদ্ধটিকে দেখা যাচ্ছিল বেহালা হাতে শহরের রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াতে। বেহালায় কোনও জনপ্রিয় গানের সুর তুলে মানুষের মনে একটু একটু করে যেন আনন্দ ছড়িয়ে দিচ্ছেন তিনি। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতেও নেটিজেনেদের বেশ নজর কেড়েছেন বৃদ্ধ বেহালাবাদকটি। তাঁর প্রশংসায় পঞ্চমুখ প্রায় সকলেই। জানা গিয়েছিল, সদ্য জন্মানো নাতনিকে দেখতে মালদা থেকে সস্ত্রীক কলকাতায় এসেছিলেন ভগবান মালি। কিন্তু লকডাউনের কারণে শহরেই আটকে যান।

এদিকে লকডাউনের কারণে জামাইয়ের আর্থিক অবস্থাও শোচনীয়। রোজগারেও টান পড়েছিল। তাই নাতনির খাবার জোগানে অবশেষে বেহালা হাতে তুলে নিয়েছিলেন বৃদ্ধ। শহরের রাস্তায় রাস্তায় ঘুরে বেহালা বাজিয়ে উপার্জনের সন্ধান করতে থাকেন তিনি। ভাইরাল হয়ে যায় সেই ভিডিও। এরপরই বৃদ্ধা মানুষটির দিকে সাহায্যের হাত বাড়িয়েছিলেন বহু শহরবাসী৷ পাশে এসে দাঁড়িয়েছিলেন রাজ চক্রবর্তীও। বৃদ্ধের পরিবারের জন্য মাথা গোঁজার আস্তানারও ব্যবস্থা করে দেন তিনি। এবার ভগবানের বেহালায় মুগ্ধ হল কলকাতা পুলিশও। তাই নতুন উপহার তুলে দেওয়া হল বৃদ্ধ বেহালাবাদকের হাতে।