1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

মা তো মা-ই হয়! কুকুরের কোলে বেড়ে উঠছে বাঘ শাবক, ভিডিও দেখে মুগ্ধ নেটদুনিয়া

মৌসুমী মোদক

মে ১৯, ২০২২, ০১:৫৩ পিএম

মা তো মা-ই হয়! কুকুরের কোলে বেড়ে উঠছে বাঘ শাবক, ভিডিও দেখে মুগ্ধ নেটদুনিয়া

কথায় বলে, ভালোবাসাই পরম ধর্ম। তাই ভালোবাসার জয় সর্বত্র। আর এই কথাটা যে শুধু মনুষ্যজাতির ক্ষেত্রেই খাটে তা কিন্তু নয়। পশু-পাখি সহ মানবেতর প্রাণীদের ক্ষেত্রেও একইভাবে প্রযোজ্য। সেটাই যেন ফের একবার প্রমাণিত হল।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল এক ভিডিও! যেখানে দেখা গেল, এক কুকুরের কোলেই বড় হয়ে উঠছে তিনটি বাঘ শাবক। জানা গিয়েছে, জন্মের পরই বাঘ শাবকগুলির মা তাদের ছেড়ে চলে যায়। তখন থেকেই শাবকগুলি বেড়ে উঠছে কুকুরটির কোলে। আর কুকুরটিও পরম মমতায় শাবকগুলির লালন-পালন করছে।

ভিডিওটি শেয়ার করেছে, A Piece of Nature নামে এক ট্যুইটার অ্যাকাউন্ট। সেখানে দেখা যাচ্ছে, এক চিড়িয়াখানায় বসে একটি ল্যাব্রাডর কুকুর৷ আর তার চারপাশে খেলায় মত্ত তিন বাঘ শাবক। দেখে বোঝাই যাচ্ছে, ল্যাব্রাডরটির কোলকেই পরম আশ্রম হিসেবে ভেবে নিয়েছে তারা।

এই ভিডিও দেখে একইসঙ্গে হতবাক এবং মুগ্ধ নেটিজেনরা। আসলে সচরাচর তো এমন ব্যতিক্রমী ঘটনার দেখা যায় না৷ তাই তা দেখে চোখ ভিজে এসেছে অধিকাংশের। ভিডিওটি সকলেই মুগ্ধ করেছে, তা বলাই বাহুল্য।

আসলে, কথায় বলে, মা তো মা-ই হয়৷ সে মানুষ হোক কি পশু। নিজের হোক কি অন্যের, সন্তানের দেখভালের ক্ষেত্রে কোনও ত্রুটি রাখেন না মা। এই সাম্প্রতিক ভিডিও যেন তারই প্রমাণ!

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন