1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

ফুটপাতে শুয়েই ইংরেজি গল্পের বই-তে ডুবে বৃদ্ধ! ভিডিও দেখে প্রশংসায় নেটদুনিয়া

মৌসুমী মোদক

ডিসেম্বর ২৬, ২০২২, ১১:৩০ এএম

ফুটপাতে শুয়েই ইংরেজি গল্পের বই-তে ডুবে বৃদ্ধ! ভিডিও দেখে প্রশংসায় নেটদুনিয়া

কথায় বলে, মানুষের সেরা বন্ধু হল বই। আর বই পড়তে কে না ভালোবাসে! কাজের ফাঁকে হোক অবসর যাপন, বইয়ের পাতায় মুখ ডুবিয়ে বাস্তব থেকে হারিয়ে যেতে উৎসুক অধিকাংশ মানুষই। আর বিশ্বজুড়ে বইপ্রেমী মানুষের সংখ্যাও নেহাত কম নয়। সময়-সুযোগ পেলেই বইয়ের পাতায় ডুব দিয়ে অন্য জগতে ভেসে যেতে দেখা যায় তাদের। আশেপাশে তখন কোথায় কী হচ্ছে, সে খেয়াল থাকে না কারোরই!

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তেমনই এক ভিডিও! যা নেটিজেনদের ভালোরকম দৃষ্টি কেড়ে নিয়েছে। ঠিক কী দেখা যাচ্ছে ভিডিও-তে? সেখানে ফুটপাথের পাশে শুয়ে ইংরেজি উপন্যাস পড়তে দেখা গিয়েছে এক বৃদ্ধকে। নিজের মনেই বইয়ের জগতে একেবারে মগ্ন তিনি৷

ভিডিওতে দেখা যাচ্ছে, ফুটপাতের পাশে এক ফাঁকা জায়গায় চাদর বিছিয়ে শুয়ে ওই বৃদ্ধ। পাশে শুয়ে সম্ভবত তাঁরই পোষা কুকুর৷ বৃদ্ধটি এক মনে পড়ে চলেছেন ইংরেজি উপন্যাস। যিনি ভিডিওটি বানিয়েছেন সেই ব্যক্তি যখন বৃদ্ধকে দু-একটি প্রশ্ন করেন, তখন বয়স্ক মানুষটিকে বই পড়ার ফাঁকেই উত্তর দিতে দেখা যায়। তবে এসবের মাঝে বই পড়া কিন্তু থামাননি।

ভিডিওটি ইনস্টাগ্রামে The Bookoholics নামের একটি পেজ থেকে শেয়ার করা হয়েছে। আর নিমেষেই তা ভাইরাল হয়ে উঠেছে। এখনও অবধি লাখ লাখ মানুষ দেখে ফেলেছেন এই ভিডিও। যা মন কেড়েছে নেটমহলেরও। বৃদ্ধকে এমন এক মনে বইয়ের পাতায় ডুবে থাকতে দেখে প্রশংসায় ভরিয়েছেন নেটিজেনরা।

সত্যিই তো! আজকালকার দিনে মোবাইল, ল্যাপটপ আর সোশ্যাল মিডিয়ার বাইরে তাকাতেই যেন ভুলে গিয়েছে মানুষ। বই পড়া যেন হয়ে উঠেছে রীতিমতো ‍‍`বিলাসিতা‍‍`! সেখানে দাঁড়িয়ে বৃদ্ধের এমন বইয়ে মগ্ন হয়ে থাকার ভিডিও এখন সকলকে অনুপ্রাণিত করতে বাধ্য!

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন