বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

পুরোনো পার্টস দিয়ে গাড়ি বানিয়ে চমক দিলেন এই ব্যক্তি! কুর্নিশ জানালেন আনন্দ মাহিন্দ্রা

০৬:৩১ পিএম, ডিসেম্বর ৩০, ২০২১

পুরোনো পার্টস দিয়ে গাড়ি বানিয়ে চমক দিলেন এই ব্যক্তি! কুর্নিশ জানালেন আনন্দ মাহিন্দ্রা

বহু সময়ই নানা নিউজপেপার অথবা সোশ্যাল মিডিয়ায় বহু স্থান থেকে মানুষের অবিশ্বাস্য সব প্রতিভার খবর এসে পৌঁছয় আমাদের কাছে। অতি অল্প জিনিস দিয়ে কেউ তৈরি করে ফেলেন গাড়ি কেউ বা ইলেকট্রিক সাইকেল। এইসব খবর সামনে আসলে যথেষ্ট প্রশংসা পায় সমস্ত মানুষের পক্ষ থেকে।

মাহিন্দ্রা কর্তা আনন্দ মাহিন্দ্রা প্রায়ই টুইটারে বহু অসাধারণ সব প্রতিভার ছবি তুলে আনেন। বিভিন্ন সৃজশীলতার পোস্ট তিনি শেয়ার করে থাকেন। তিনি যে কেবল শেয়ার করেন এমনটা নয় বেশিরভাগ ক্ষেত্রে তিনি সেই ব্যক্তিকে আর্থিক পুরস্কার, চাকরি বা নিজেদের সংস্থার গাড়ি পর্যন্ত উপহার হিসেবে দিয়ে থাকেন।

সম্প্রতি তিনি এমনই একটি প্রতিভা সামনে এনেছেন। যেখানে পুরোনো পার্টস দিয়ে একজন ব্যক্তি ছোট্ট একটি গাড়ি বানিয়ে ফেলেছেন। সেই ছবি শেয়ারের সাথে সাথে মাহিন্দ্রা কর্তা ওই ব্যক্তিকে একটি গাড়িও অফার করেছেন। তিনি টুইটারে পোস্ট করে জানিয়েছেন, বর্তমানে নাহলেও পরেও স্থানীয় বাসিন্দারা ওই ব্যক্তিকে তাঁর তৈরি ওই গাড়ি চালাতে দেবেন না। তার ওই ব্যক্তির এমন সৃজশীলতার পুরস্কারস্বরূপ তিনি নিজেই তাকে একটি বোলেরো গাড়ি অফার করেছেন।

সাথে সাথে মাহিন্দ্রা কর্তা আরও জানিয়েছেন, পরবর্তীকালে ওই গাড়ি, MahindraResearchValley তে প্রদর্শিত হতে পারে। কম সম্পদের দ্বারা কিভাবে বড়ো কিছু সৃষ্টি করা যায় এই গাড়ি তারই উদাহরণ হবে।ওই ব্যক্তির থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে, পুরোনো গাড়ির ইঞ্জিন দ্বারা গাড়িটি চালিত। বাকি সব পার্টস তিনি ওজন দরে কিনেছিলেন যাতে তার খরচ পড়েছিল প্রায় ৫০ থেকে ৬০ হাজার টাকা। আর তাতেই তিনি করে ফেলেছেন বাজিমাত। সাথে মাহিন্দ্রা কর্তার মন জয়।

https://twitter.com/anandmahindra/status/1473300941839699971

এমন সৃষ্টিতে খুশি হয়ে মাহিন্দ্রার তরফে সরাসরি পুরস্কার মিলতে চলেছে ওই ব্যক্তির। সৃজনশীলতাকে বরাবর পুরস্কৃত করে এসেছেন মাহিন্দ্রা কোম্পানি। এবারও তাই প্রমাণ করলেন তাঁরা।