শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ফের নিম্নচাপের ভ্রুকুটি! পুজোতে কি ভাসবে বৃষ্টিতে? কি বলছে আবহাওয়া অফিস?

০২:৫২ পিএম, অক্টোবর ২, ২০২১

ফের নিম্নচাপের ভ্রুকুটি! পুজোতে কি ভাসবে বৃষ্টিতে?  কি বলছে আবহাওয়া অফিস?

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ঘূর্ণাবর্ত, ঘূর্ণিঝড়, নিম্নচাপের জেরে জেরবার পশ্চিমবঙ্গবাসির জীবন। এই সবে দু দিন হয়েছে শহর দেখছে রোদের মুখ। তারমধ্যে বিভিন্ন জলাধার থেকে ছেড়েছে জল ফলে বহু গ্রাম ভেসে গিয়েছে। এদিকে কলকাতায় জমা জলের ফলে নাজেহাল সকলে। ঠিক কবে মুক্তি পাবে এই বৃষ্টির হাত থেকে তা নিয়ে চিন্তায় সকলে। তারমধ্যে আর কিছুদিন পরেই দুর্গাপূজা। তাই সকলের মনে একটাই প্রশ্ন পুজোতে কি আছে সকলের কপালে। তখনও কি কাটবেনা আশঙ্কার মেঘ।

সম্প্রতি আবহাওয়া অফিস দিল একটি আশঙ্কার সংবাদ। পূর্বাভাস অনুযায়ী এবারের পুজোতে হতে পারে বৃষ্টিতে। পূর্বাভাস অনুযায়ী পুজোর সময় আরও একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। আসলে অক্টোবর মাস মানেই একাধিক ঘূর্ণিঝড় তৈরির সম্ভাবনা থাকে। তাই পুজোর সময় আরও একটি নিম্নচাপ তৈরি হতে পারে বঙ্গোপসাগরে। উত্তর পশ্চিম ভারত থেকে আগামী ৫ থেকে ৭ অক্টোবরের মধ্যে মৌসুমী বায়ু সরতে শুরু করবে বলে মনে করছে আবহাওয়া অফিস। তাই আগামী ১০ ই অক্টোবর পর্যন্ত কোনও নিম্নচাপ হওয়ার সম্ভাবনা নেই।

তার ফলে পুজোর ষষ্ঠী থেকে অষ্টমী পর্যন্ত আকাশ থাকবে মেঘলা। আর নবমি এবং দশমিতে নিম্নচাপের প্রভাবে হতে পারে বৃষ্টি। তবে এই নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে ৬০ শতাংশ। যদি নবমি এবং দশমীতে বৃষ্টি না হয় সেক্ষেত্রে বৃষ্টি হতে পারে লক্ষ্মী পুজোই।