‘মমতা বন্দ্যোপাধ্যায় দারুণ খেলতে পারেন, খেলা শেষ, পরেও আরও খেলা হবে,’ তৃণমূলের জয় নিয়ে আত্মবিশ্বাসী কেষ্ট

‘মমতা বন্দ্যোপাধ্যায় দারুণ খেলতে পারেন, খেলা শেষ, পরেও আরও খেলা হবে,’ তৃণমূলের জয় নিয়ে আত্মবিশ্বাসী কেষ্ট
‘মমতা বন্দ্যোপাধ্যায় দারুণ খেলতে পারেন, খেলা শেষ, পরেও আরও খেলা হবে,’ তৃণমূলের জয় নিয়ে আত্মবিশ্বাসী কেষ্ট

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের একবার বাংলার মসনদে বসতে চলেছেন ‘বাংলার নিজের মেয়ে’ মমতা বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে পরপর তিনবার। এখন শুধুই আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা তৃণমূল কংগ্রেসের জয়ের। বিভিন্ন জায়গায় শুরু হয়ে গেছে ইতিমধ্যেই সেই জয় উদযাপন।

আজ ভোট গণনা শুরু হওয়ার পর, সময় একটু বেলার দিকে গড়াতেই স্পষ্ট ইঙ্গিত মিলছিল, বিধানসভা নির্বাচনে জয়ের হ্যাট্রিক করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। আর সেটা বুঝতে পেরেই ফের একবার পুরনো মেজাজে দেখা গেল মমতা বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ নেতা তথা তৃণমূলের বীরভূমের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। তাঁর মুখে সেই চেনা চওড়া হাসি, আর গলায় সেই অতি চেনা ঝাঁজ।

ফের একবার বাংলার বিধানসভা নির্বাচনে ২০০ বেশি আসন পেতে পারেন তৃণমূল নেত্রী। এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই কেষ্টর উক্তি, ‘মমতা বন্দ্যোপাধ্যায় দারুণ খেলতে পারেন। তিনি ১১ জনের দল গঠন করেছিলেন। আমি সেই দলেরই সদস্য। খেলা এখন শেষ। পরে আরও খেলা হবে, আবার খেলা হবে।’

কেন বাংলায় গেরুয়া ঝড় উঠল না, সম্ভবনা জাগিয়েও? সেই প্রসঙ্গে অনুব্রতর সাফ জবাব, ‘বাংলার মেয়েকে বারমুডা পরতে বললে এমনটাই তো হবে। বাংলার মা-বোনেরা মমতা বন্দ্যোপাধ্যায়ের এই অসম্মান মেনে নিতে পারেননি। সেই জন্যই বিজেপির এই দশা।’ এর সঙ্গে চেনা ভঙ্গিতে নিজেই নিজেকে চিনিয়ে দিলেন, চলচ্চিত্রের নায়কসুলভ ভঙ্গিতে বললেন, ‘মায়ের দুধ খেয়ে মানুষ হয়েছি, আমার নাম কেষ্ট মণ্ডল।’

উল্লেখ্য, বীরভূমে শেষ দফায়, অর্থাৎ ২৯ এপ্রিল ভোট ছিল। কিন্তু তার আগেই তাঁকে নজরবন্দি করা হয়, কমিশনের পক্ষ থেকে। ২৭ তারিখ বিকেল ৫ টা থেকে ৩০ এপ্রিল শুক্রবার সকাল ৭ টা পর্যন্ত তাঁকে নজরবন্দি করা হয়। তবে, কমিশনের ‘নজরবন্দি’ অবস্থার মধ্যেই বুধবার সকাল ১১টা ৪০ মিনিটে তিনি যখন বাড়ি থেকে বেরোন, তাঁর গাড়ির সঙ্গেই ছিল ম্যাজিস্ট্রেট ও ৮ জন আধাসেনা। তাঁরা অবশ্য ছিলেন অন্য একটি গাড়িতে। কিন্তু কিছুক্ষণের মধ্যেই ‘উধাও’ হয়ে যায় অনুব্রতর গাড়ি। পরে অবশ্য মন্দিরে তারাপীঠের মন্দিরে পুজো দিতে দেখা যায় তাঁকে। যা নিয়ে বিস্তর চর্চা শুরু হয়ে যায়। দিনভর সেই চর্চা চলতে থাকে।

উল্লেখ্য, ভোটের ফল পুরোপুরি ঘোষণা হলে, বীরভূমে তৃণমূল ১১টি আসনে জিতবে এবং সামগ্রিকভাবে ২২০ থেকে ২৩০টি আসনে জিতে রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ই ফের ক্ষমতায় আসবেন বলে জানান অনুব্রত মণ্ডল। এ প্রসঙ্গে পাঁচ বছর আগে নিজের ভবিষ্যদ্বাণীও মনে করিয়ে দেন অনুব্রত। তিনি জানিয়েছেন, ২০১৬-য় ২১০ থেকে ২২০ আসনে দল জিতবে বলে জানিয়েছিলেন তিনি, তাই হয়েছিল। আর এবারও সেই হিসেবই কাজ করবে, কোনও অন্যথা হবে না।