ভারতীয় সেনার বড় সাফল্য! জম্মু ও কাশ্মীরে দুই ভিন্ন জায়গায় এনকাউন্টারে খতম ৪ জঙ্গি

ভারতীয় সেনার বড় সাফল্য! জম্মু ও কাশ্মীরে দুই ভিন্ন জায়গায় এনকাউন্টারে খতম ৪ জঙ্গি
ভারতীয় সেনার বড় সাফল্য! জম্মু ও কাশ্মীরে দুই ভিন্ন জায়গায় এনকাউন্টারে খতম ৪ জঙ্গি / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বিগত কিছু সময় ধরে, জম্মু ও কাশ্মীরে সেনা জওয়ানের পাশাপাশি সাধারন কাশ্মীরি নাগরিকদের নিশানা করছে জঙ্গিরা। একের পর এক সাধারণ মানুষকে খুন করেছে জঙ্গিরা। এবার সেই খুনের বদলাই নিল সেনা। কাশ্মীরে দুই ভিন্ন জায়গায় এনকাউন্টারে খতম মোট ৪ জঙ্গি।

বৃহস্পতিবার রাতে জম্মু ও কাশ্মীরের পুঞ্চের কাছে ভিম্বার গলিতে জঙ্গি অনুপ্রবেশ আটকে দিয়েছে সেনা। সেনার গুলিতে এক জঙ্গির মৃত্যু হয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশ প্রধান দিলবাগ সিং জানিয়েছেন, পুঞ্চে এখনও চিরুনি তল্লাশি চলছে। অক্টোবরে এই পুঞ্চের ভাট্টা ডুরিয়ান জঙ্গলে অভিযানে গিয়ে প্রাণ হারিয়েছিলেন নয় জওয়ান। এবার গোয়েন্দা সূত্রে ফের খবর মিলেছে, ওই এলাকায় লুকিয়ে রয়েছে জঙ্গিরা। তাই তল্লাশি শুরু করেছে বাহিনী।

তিনি আরও বলেন, বারবার পাকিস্তানে সীমান্ত দিয়ে জঙ্গি ঢোকানোর চেষ্টা করছে। ভারতও বারবার অনুপ্রবেশ ব্যর্থ করেছে। তার পরেও গোয়েন্দা সূত্রের খবর, বেশ কয়েক জন অনুপ্রবেশকারী এই পুঞ্চ এলাকায় লুকিয়ে থাকতে পারে। এবার তাদেরই ধরার চেষ্টা করছে বাহিনী।

অন্যদিকে, বৃহস্পতিবারই শ্রীনগরের রামবাগে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে তিন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়েছে। তিন জঙ্গিদের মধ্যে একজন দ্য রেজিসটেন্স ফ্রন্টের (TRF) শীর্ষ স্থানীয় কমান্ডার। অন্য একজন হিজবুল মুজাহিদিনের সদস্য বলে দাবি করছে পুলিশ। নিহত জঙ্গিদের মধ্যে এক জনের পরিচয় পাওয়া গিয়েছে। এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার বলেছেন, শ্রীনগর এনকাউন্টারে নিহত তিন জঙ্গির মধ্যে একজনের নাম মেহরান।