তৎপর ইডি, কয়লা পাচার কাণ্ডে গ্রেফতার রাজ্য পুলিশের আধিকারিক

তৎপর ইডি, কয়লা পাচার কাণ্ডে গ্রেফতার রাজ্য পুলিশের আধিকারিক
তৎপর ইডি, কয়লা পাচার কাণ্ডে গ্রেফতার রাজ্য পুলিশের আধিকারিক

ভোটের মুখে তৎপর হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একের পর এক হেভি ওয়েট কয়লা পাচার কাণ্ডে ধরা পড়ছে। এবার বাঁকুড়ার আইসি অশোক মিশ্রকে কয়লা পাচার কাণ্ডে গ্রেফতার করল ইডি। শনিবার মধ্যরাতে তাকে দিল্লি থেকে গ্রেফতার করা হয়।

সূত্রের খবর, কয়লা ও গরু পাচারকাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্রর আত্মীয় অশোক। সেই সূত্র ধরেই আইসি অশোক মিশ্রকে আটক করেছে ইডি। ইতিমধ্যেই গরুপাচারকাণ্ডে জিজ্ঞাসাবাদ করা হয়েছে অশোক মিশ্রকে। তদন্তকারীরা মনে করছেন তাকে জেরা করা এই মামলায় গুরুত্বপূর্ণ তথ্য মিলবে।

জানা গিয়েছে, কয়লা পাচার  কাণ্ডের মামলায় জেরা করার জন্যই দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল অশোক মিশ্র কে। এরপরে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। কিন্তু তার উত্তরে সন্তুষ্ট হয়নি তদন্তকারী দল। পরে তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলে শনিবার রাত এগারোটা নাগাদ তাকে গ্রেফতার করা হয়। রবিবার সকালে তাকে আদালতে তোলা হবে বলে খবর।

যদিও এই নতুন নয়। এর আগেও এই অশোক মিত্র কে জেরা করেছিল সিবিআই। কয়লা পাচার কাণ্ডের অন্যতম মূল অভিযুক্ত বিনয় মিশ্রের সম্বন্ধে একাধিক তথ্য মিলেছিল তার থেকে। এর পরেই তদন্তকারী সংস্থা নিশ্চিত হয়েছিল বিনয় মিশ্র সঙ্গে সম্পর্ক ছিল বাঁকুড়ার এই আইসির। রাজ্য পুলিশের আধিকারিককে নিজেদের হেফাজতে নিয়ে এবার আরও কড়া জেরা করতে চায় ইডি। প্রসঙ্গত, এই প্রথম কয়লা পাচার মামলায় পুলিশ আধিকারিককে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.