ত্রিপুরায় গ্রেপ্তার সায়নী ঘোষ! প্রতিবাদে আগামিকাল দিল্লিতে ধর্নায় বসতে পারেন তৃণমূল সাংসদরা

ত্রিপুরায় গ্রেপ্তার সায়নী ঘোষ! প্রতিবাদে আগামিকাল দিল্লিতে ধর্নায় বসতে পারেন তৃণমূল সাংসদরা / প্রতীকী ছবি
ত্রিপুরায় গ্রেপ্তার সায়নী ঘোষ! প্রতিবাদে আগামিকাল দিল্লিতে ধর্নায় বসতে পারেন তৃণমূল সাংসদরা / প্রতীকী ছবি

পুরভোটের আগেই ত্রিপুরায় হুলুস্থুল কাণ্ড! জোরে গাড়ি চালিয়ে মানুষ মারার অভিযোগে রবিবার গ্রেপ্তার করা হয়েছে যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষকে। দলীয় নেত্রীর গ্রেপ্তারির প্রতিবাদে দিল্লি যাচ্ছেন তৃণমূল সাংসদদের প্রতিনিধি দল। জানা গিয়েছে আগামিকাল দিল্লতে ধর্নায় বসতে পারেন তৃণমূল সাংসদরা।

জানা গিয়েছে, যুব নেত্রীকে গ্রেপ্তারের প্রতিবাদে রবিবার রাতেই ১৫ জনের বেশি তৃণমূল সাংসদ দিল্লি পৌঁছাচ্ছেন। বাকিরা যাবেন কাল সকালে। ইতিমধ্যেই দমদম বিমানবন্দর থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন সাংসদ শুখেন্দু শেখর রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও অপরূপা পোদ্দার। বিমানে ওঠার আগেই বিমানবন্দরে দাঁড়িয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে কড়া ভাষায় আক্রমণ করেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। বিপ্লব দেবকে কটাক্ষ করে তাঁকে হিটলার বলে সম্বোধন করেন তৃণমূল সাংসদ।

অন্যদিকে, দলীয় সূত্রে খবর, দিল্লিতে আজ রাতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে পারেন তৃণমূল সাংসদদের প্রতিনিধি দল। ত্রিপুরায় স্বৈরাচার চলছে, এই মর্মে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অভিযোগ জানাতে চান সাংসদরা। পাশাপাশি আজ দিল্লিতে লোকসভা ও রাজ্যসভার সদস্যদের নিয়ে বিশেষ বৈঠকও ডাকা হয়েছে। এরপর আগামিকাল ধর্নায় বসতে পারেন তৃণমূল সাংসদরা৷

প্রসঙ্গত, খুনের চেষ্টার অভিযোগে আজ বিকেল নাগাদই গ্রেপ্তার হয়েছেন ঘাস ফুল শিবিরের যুবনেত্রী সায়নী ঘোষ। তার আগে থানায় তলব করে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদও করা হয় তাঁকে। যদিও এর প্রতিবাদে আওয়াজ তুলেছেন কুণাল ঘোষ। “ভিত্তিহীন অভিযোগে গ্রেপ্তার সায়নী, বিজেপির নির্দেশে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে সায়নীকে।” এই অভিযোগে সরব হন তিনি। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, আগামিকাল সভা করতে ত্রিপুরায় যাওয়ার কথা থাকলেও আক্রান্ত কর্মী-সমর্থকদের পাশে দাঁড়াতে একদিন আগেই ত্রিপুরায় গিয়ে পৌঁছেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।