মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

বড় খবর! অভিষেক ব্যানার্জির হাত ধরে তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়

০৩:৪৫ পিএম, সেপ্টেম্বর ১৮, ২০২১

বড় খবর! অভিষেক ব্যানার্জির হাত ধরে তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়

কানাঘুঁষো জল্পনা চলছিলই৷ সেই জল্পনাই এবার সত্যি হল। তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়। শনিবার, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ঘাসফুলে প্রবেশ প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েনও। অভিষেকের হাত থেকেই এদিন গলায় তৃণমূলের উত্তরীয় ও হাতে দলের পতাকা তুলে নিলেন বাবুল।

উল্লেখ্য, ২০১৪ সালে বিজেপির হয়ে আসানসোল থেকে প্রথমবার সাংসদ হয়েছিলেন বাবুল সুুপ্রিয়।কেন্দ্রীয় মন্ত্রীত্বও লাভ করেন। ২০১৯ সালেও বিপুল ব্যবধানে নির্বাচিত হয়ে মন্ত্রীত্ব পান। কিন্তু চলতি বছরের বিধানসভা নির্বাচনে হারের মুখ দেখতে হয় তাঁকে। এরপর সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদলে মন্ত্রীত্বও খোয়ান বাবুল। ঠিক তারপরই নিজের ক্ষোভ প্রকাশ করে রাজনীতি ছাড়ার ঘোষণা করেন তিনি। সঙ্গে সাংসদ পদ ছাড়ারও সিদ্ধান্ত নেন।

এরপর বাবুলকে দলে রাখতে উদ্যোগী হয়ে ওঠে বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্ব। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা জরুরি বৈঠকেও বসেন। সেই বৈঠকের পর বাবুল জানান, রাজনীতি ছেড়ে দিলেও তিনি সাংসদ পদ ছাড়ছেন না। এমনকি অন্য কোনও দলে যোগ দেবেন না বলেও জানান তিনি।

এসবের মধ্যেই ভবানীপুর উপনির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিব্রেওয়ালের হয়ে বাবুলকে প্রচারে নামার আমন্ত্রণ জানিয়েছিল বিজেপি রাজ্য নেতৃত্ব। ২০ জনের তারকা প্রচারকের তালিকাতেও তাঁর নাম রাখা হয়। কিন্তু বাবুল জানান তিনি প্রচার করতে রাজি নন। রাজনীতি থেকে দূরত্ব বজায় রাখতে চান। এরপরই শনিবার ঘাসফুল শিবিরে যোগ দিয়ে রাজনৈতিক মহলকে জোর চমক দিলেন বাবুল।

https://www.facebook.com/218904931482352/posts/4512089845497151/