শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

টিক দিয়ে বিপাকে আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র তাবাসসুম! কড়া পদক্ষেপ নিলো পুরসভা

০২:০১ পিএম, জুলাই ৫, ২০২১

টিক দিয়ে বিপাকে আসানসোলের প্রাক্তন ডেপুটি মেয়র তাবাসসুম! কড়া পদক্ষেপ নিলো পুরসভা

আসানসোল টিকা কাণ্ডের জেরে এবার নড়েচড়ে বসল পুরসভা। আসানসোল পুরসভার তরফে জানানো হয়েছে, পুরসভার কোনও কাজে যুক্ত থাকতে পারবেন না তাবাসসুম। পুরসভার অফিসে ঢোকার ক্ষেত্রেও জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। প্রসঙ্গত, এক মহিলাকে টিকা দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন আসানসোল পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র তথা তৃণমূল নেত্রী তবস্‌সুম। এবার তাঁর বিরুদ্ধেই কড়া পদক্ষেপ নিল পুর কর্তৃপক্ষ।

শনিবার পশ্চিম বর্ধমান জেলার কুলটির সীতারামপুরের চবকা এলাকার এক টিকাকরণ শিবিরে রুবিয়া মাহাতো নামে এক মহিলাকে নিজেই টিকা দেন আসানসোল পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র তথা তৃণমূল নেত্রী তবস্‌সুম আরা। বিষয়টি প্রকাশ্যে আসতেই সৃষ্টি হয় বিতর্কের।

প্রশ্ন ওঠে, ডাক্তার ও নার্স থাকা সত্ত্বেও কিভাবে সিরিঞ্জ হাতে এক মহিলাকে টিকা দিলেন ওই তৃণমূল নেত্রী। ট্যুইট করে এই ঘটনায় তবস্‌সুমের সমালোচনা করেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। ঘটনার সমালোচনা করেন জেলা স্বাস্থ্য আধিকারিকরাও। যদিও তবস্‌সুমের দাবি, সচেতনতা বাড়াতেই এমন করেছেন তিনি। এমনকি তিনি স্কুলে পড়াকালীন নার্সিং কোর্স করেছিলেন বলেও দাবি করেন তবস্‌সুম। এবার তার বিরুদ্ধেই কড়া পদক্ষেপ নিল আসানসোল পুরসভা।

এই ঘটনায় জেলা স্বাস্থ্য প্রশাসনের কাছ থেকে রিপোর্ট তলব করেছে স্বাস্থ্যভবন। আসানসোল পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় জানান, 'যে কাজ উনি করেছেন তা এক প্রকার অপরাধ। দলীয় সদস্য হওয়ায় তাঁকে আড়াল করা নয়, ইতিমধ্যেই তাঁকে শোকজ করা হয়েছে। শুধু শো-কজ করাই নয়, যতক্ষণ না পর্যন্ত শোকজের জবাব তিনি দিচ্ছেন এবং আমরা সমস্ত দিক খতিয়ে দেখার পাশাপাশি শোকজের জবাবে সন্তুষ্ট হচ্ছি ততক্ষণ পর্যন্ত ওনাকে পুরসভা সংক্রান্ত সমস্ত কাজ থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।'