অটুট বন্ধুত্ব! একসঙ্গে আন্দামানে ছুটি কাটাচ্ছেন আশা, ওয়াহিদা, হেলেন!

অটুট বন্ধুত্ব! একসঙ্গে আন্দামানে ছুটি কাটাচ্ছেন আশা, ওয়াহিদা, হেলেন! / Image Source- Instagrammed By @shaina_nc
অটুট বন্ধুত্ব! একসঙ্গে আন্দামানে ছুটি কাটাচ্ছেন আশা, ওয়াহিদা, হেলেন! / Image Source- Instagrammed By @shaina_nc

অভিনয় জগতে বন্ধুত্ব, কথাটা যে ‘সোনার পাথর বাটি’! বিশেষ করে নায়িকাদের মধ্যে বন্ধুত্বটা যেন ঠিক হতে হতেও হয় না। কারণ, চিরকালই তাঁদের মধ্যে চলে রেষারেষি, একে অপরকে ছাপিয়ে যাওয়ার প্রতিদ্বন্দ্বিতা। তবু এর মধ্যেও বেশ কিছু অভিনেত্রী রয়েছেন যাঁদের মধ্যে একসময় গড়ে উঠেছিল এক নির্মল বন্ধুত্বের সম্পর্ক। যাঁরা আজও তাঁদের সেই বন্ধুত্বকে টিকিয়ে রেখেছেন আগের মতোই। যা বর্তমানেও যে কাউকে লজ্জা দিতে বাধ্য! তাঁরা হলেন তিন প্রবীণা অভিনেত্রী হেলেন, আশা পারেখ এবং ওয়াহিদা রহমান।

একসময়ে সিলভার স্ক্রিন কাঁপিয়ে বেড়িয়েছেন তিনজনই। সেই তখন থেকেই তিন অভিনেত্রীর প্রগাঢ় বন্ধুত্ব। পারিবারিক ঘনিষ্ঠতা রয়েছে। বয়স বাড়লেও সে বন্ধুত্বে একফোঁটাও ভাঁটা পড়েনি। সম্প্রতি এই তিন বন্ধুই একসঙ্গে ঘুরতে গেলেন আন্দামানে। বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দাপিয়ে ঘুরে বেড়ালেন এদিক ওদিক। সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করলেন সেই ছবি। যা দেখে প্রশংসাসূচক বাক্য ও শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিলেন অনুরাগীরাও।

তবে এরপরই প্রশংসার পাশাপাশি তাঁদের দিকে ধেয়ে আসতে থাকে সমালোচনার ঢেউ। কারণ? তিনজনের কারও মুখেই মাস্ক ছিল না। হেলেন এবং আশার মাস্ক ছিল থুতনিতে। ওয়াহিদার মাস্ক ধরা ছিল হাতে। পাশাপাশি তাঁদের সঙ্গে ছবিতে আরও কিছুজন ছিলেন। তাঁদেরও কারোর মুখেই মাস্ক নেই। তা দেখেই নেটিজেনদের একাংশের প্রশ্নের মুখে এই তিন অভিনেত্রী। প্রসঙ্গত, দেশে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। এই অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি বিধিনিষেধ জারি করেছে সরকার। বিশেষ করে টিকাকরণ ও করোনা নিয়ম বিধি মানার ওপরেই জোর দিচ্ছে কেন্দ্র। পাশাপাশি মাস্ক ব্যবহারও বাধ্যতামূলক করা হয়েছে।

তবু সচেতনতার অভাবে মাস্ক পরতে অনীহা দেখাচ্ছেন বহু মানুষই। মাস্ক ছাড়াই পথেঘাটে ঘুরে বেড়াচ্ছেন তাঁরা। ফলে নিজের এবং আশেপাশের মানুষের জন্য ডেকে আনছেন বিপদ। এমন অবস্থায় মাস্ক ছাড়া তিন অভিনেত্রীর ভ্রমণেও বিপদের আশঙ্কা থেকেই যাচ্ছে। পাশাপাশি যেহেতু তাঁরা সেলিব্রিটি তাই বহু সাধারণ মানুষই তাদের মেনে চলেন। তাই অভিনেত্রীদের আরও সচেতন হওয়া উচিৎ বলেও রব তুলেছেন নেটিজেনদের একাংশ। প্রসঙ্গত, তিন প্রবীণা অভিনেত্রীই এখন সিনেমা জগৎ থেকে বহু দূরে। তবু বন্ধুত্ব এখনও অটুট। তাই নিজেদের মতো কিছুটা সময় ছুটি কাটাতেই আন্দামানকে বেছে নিয়েছেন তাঁরা।