শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

টি-২০ বিশ্বকাপে ভারতের সেরা অস্ত্র হয়ে উঠবেন এই দুই স্পিনার! মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা

০২:৪০ পিএম, সেপ্টেম্বর ১৩, ২০২১

টি-২০ বিশ্বকাপে ভারতের সেরা অস্ত্র হয়ে উঠবেন এই দুই স্পিনার! মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা

সামনেই কড়া নাড়ছে টি-২০ বিশ্বকাপ। আর এই বিশ্বকাপের ঘোষিত ১৫ সদস্যের দলে জায়গা পেলেন ভারতের অন্যতম অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। দীর্ঘ ৪ বছর পর জাতীয় টি-২০ দলে ফিরলেন তিনি। মরুশহরে বিশ্বকাপ হওয়ার দরুন পিচ থেকে দুর্দান্ত সাহায্য পাবেন অশ্বিন। পরপর উইকেটও তুলে নিতে পারেন। সেই কারণেই তাঁকে দলে রাখা হয়েছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

[caption id="attachment_31317" align="alignnone" width="1067"]টি-২০ বিশ্বকাপে ভারতের সেরা অস্ত্র হয়ে উঠবেন এই দুই স্পিনার! মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা / Image Source : Instagram @rashwin99 টি-২০ বিশ্বকাপে ভারতের সেরা অস্ত্র হয়ে উঠবেন এই দুই স্পিনার! মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা / Image Source : Instagram @rashwin99[/caption]

এবারের কুড়ি ওভারের বিশ্বকাপ খেলা হচ্ছে আরব আমিরশাহিতে। আর সেখানে শুকনো উইকেটে ভারতের অন্যতম সেরা অস্ত্র হয়ে উঠতে চলেছেন অশ্বিন। তামিলনাড়ুর এই অফস্পিনারের ঝুলিতে স্টক বল, ক্যারাম বল, ফ্লিপার, দুসরা, টপ স্পিন- ঠিক কী নেই! প্রয়োজন বুঝে বিপক্ষকে বেকায়দায় ফেলতে তিনি ওস্তাদ। আরবের পিচে তিনি যে অত্যন্ত কার্যকরী হয়ে উঠতে চলেছেন এ বিষয়ে বেশ নিশ্চিত অনেকেই। এছাড়াও তাঁর দীর্ঘদিনের অভিজ্ঞতাও ভারতের কাজে আসবে।

[caption id="attachment_31318" align="alignnone" width="1080"]টি-২০ বিশ্বকাপে ভারতের সেরা অস্ত্র হয়ে উঠবেন এই দুই স্পিনার! মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা / Image Source : Instagram @rdchahar1 টি-২০ বিশ্বকাপে ভারতের সেরা অস্ত্র হয়ে উঠবেন এই দুই স্পিনার! মুখিয়ে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা / Image Source : Instagram @rdchahar1[/caption]

অন্যদিকে, এবার বিশ্বকাপে টিম ইন্ডিয়ার অন্যতম সম্পদ হয়ে উঠতে চলেছেন তরুণ লেগ স্পিনার রাহুল চাহার। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, তিনি নাকি ভারতের গোপন অস্ত্র। বয়স কম হলেও বলের উপর দারুণ নিয়ন্ত্রণ রাহুলের। গুগলি, ফ্লিপারের সঙ্গে রং ওয়ান দিয়ে বিপক্ষের ব্যাটসম্যানকে নিজের জালে ফাঁসান তিনি। তাঁর প্রতিভায় মুগ্ধ নির্বাচকরাও। তাই আরেক অভিজ্ঞ স্পিনার যুজবেন্দ্র চাহালকে বাদ দিয়ে রাহুল চাহারকে দলে রাখা হয়েছে।

অবশ্য দলে রয়েছেন আরেক মিস্ট্রি স্পিনার, বরুণ চক্রবর্তী। আন্তর্জাতিক পর্যায়ে এখনও অবধি বরুণকে খুব বেশি ব্যবহারও করা হয়নি। তবে প্রথম একাদশে খেলার ব্যাপারে অশ্বিন এবং রাহুলই এগিয়ে থাকবেন। ভারতীয় শিবিরের আশা, আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে এই জুটি ভারতের জয়ে বিশেষ অবদান রাখবেন। এছাড়াও দলে রয়েছেন আরেক অভিজ্ঞ স্পিনার-অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। প্রয়োজন মতো তাঁকেও ব্যবহার করতে পারবে ভারত। সবমিলিয়ে এবারের বিশ্বকাপে ভারতের স্পিনবাহিনী যে এক গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন বিষয়ে একবারে নিশ্চিত টিম ইন্ডিয়া শিবির।