মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

কীভাবে বর্ষাকে স্বাগত জানাচ্ছে গুজরাটের গির অরণ্যের এই সিংহ? পুরনো ভিডিও ফের ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

০৭:৪৪ পিএম, জুন ২৪, ২০২১

কীভাবে বর্ষাকে স্বাগত জানাচ্ছে গুজরাটের গির অরণ্যের এই সিংহ? পুরনো ভিডিও ফের ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল কত কিছুই না ভাইরাল হয়ে উঠছে! বিশেষ করে তা যদি পশু-পাখি সংক্রান্ত কিছু হয়, তাহলে তো আর কথাই নেই। নিমেষেই নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করছে সেগুলি। সম্প্রতি নেটিজেনদের নজর কাড়ল সেরকমই একটি ভিডিও। যা ২০২০ সালের। যেখানে দেখা মিলেছে পশুরাজ সিংহের। আগত বর্ষাকে নিজের বশেই যেন স্বাগত জানাচ্ছেন তিনি।

গতবছর ভিডিওটি ট্যুইটারে শেয়ার করেছিলেন পরভীন কাসওয়ান নামে ভারতীয় বনবিভাগের এক কর্মী। তারপর এরিক সোলহিয়েম নামে এক ব্যক্তিকেও দেখা যায় তা শেয়ার করতে। ভিডিওতে দেখা যাচ্ছে, বর্ষার কারণে অরণ্যের মধ্যে রাস্তার চারপাশে জমে রয়েছে জল৷ আর সেই জলই পান করছে পশুরাজ সিংহ৷ জানা গিয়েছে, এই দৃশ্যটি গুজরাটের গির অরণ্যের৷ ভিডিওটিতে সিংহের পিছনে পর্যটকদের দু-একটি গাড়িও লক্ষ্য করা যাচ্ছে৷ যা দেখে মনে করা হচ্ছে, হয়তো তাঁরাই ভিডিওটি তুলে থাকতে পারেন।

https://twitter.com/ErikSolheim/status/1282846051200892935?s=20

ট্যুইটারে ভিডিওটি শেয়ার করে পরভীন লিখেছিলেন, "রাজার রাজা! গুজরাটের গির অরণ্যে বর্ষাকে স্বাগত জানাচ্ছে একটি এশিয়াটিক সিংহ। এটি এক অবিশ্বাস্য দৃশ্য! আসুন, আমরা সকলেই প্রকৃতি মায়ের সম্মান করি!" তাঁর বক্তব্যের সঙ্গে সহমত হয়েছেন বহু নেটিজেনও। ইতিমধ্যেই পুরনো ভিডিওটি ফের ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। পশুরাজের বর্ষাকে স্বাগত জানানোর ওই দৃশ্য মন জয় করে নিয়েছে নেটিজেনদের।

https://twitter.com/SPerryLondon/status/1282910520643854336?s=20 https://twitter.com/nvedwan/status/1282846395284754432?s=20