শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পিছলে পড়ে গেলেন মহিলা! সহযাত্রীদের তৎপরতায় রক্ষা পেল প্রাণ

০৭:৪৫ পিএম, আগস্ট ১৯, ২০২১

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পিছলে পড়ে গেলেন মহিলা! সহযাত্রীদের তৎপরতায় রক্ষা পেল প্রাণ

প্রবাদ বলে, ‘রাখে হরি মারে কে’! সে কথাই যেন ফের প্রমাণ হল। চলন্ত ট্রেনের উঠতে গিয়ে পা পিছলে পড়ে গেলেন এক মহিলা। এক্কেবারে ‘যায় যায়’ অবস্থা! কিন্তু সহযাত্রীদের তৎপরতায় সাক্ষাৎ মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন তিনি। অল্পের জন্য রক্ষা পেল তাঁর প্রাণ। ভয়াবহ এই ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরের এক রেল স্টেশনে।

ঘটনাটির এই ভিডিও প্রকাশ্যে এসেছে স্টেশনের সিসিটিভি ফুটেজের মাধ্যমে। এরপর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে সংবাদ সংস্থা এএনআই। সেখানে দেখা যাচ্ছে, চলন্ত একটি ট্রেনে উঠতে গিয়ে আচমকাই পা পিছলে নীচে পড়ে যান মহিলাটি। তা দেখে সঙ্গে সঙ্গে বেশ কয়েকজন যাত্রী ছুটে যান। তাঁরা এবং স্টেশনে উপস্থিত আরপিএফ কর্মীরা মিলে এরপর মহিলাটিকে উদ্ধার করেন। ফিরিয়ে আনেন মৃত্যুর মুখ থেকে। ফলে বড় কোনও দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান মহিলাটি। তবে তাঁর সামান্য চোট লেগেছে।

এএনআই সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে মঙ্গলবার। ইন্দোর রেলওয়ের পিআরও খেমরাজ মীনা সংবাদ সংস্থাটিকে জানিয়েছেন, “মহিলা যাত্রীটির সঙ্গে একজন পুরুষ এবং একটি শিশুও ছিলেন। তাঁরা একসঙ্গেই ট্রেনে চড়ছিলেন। ট্রেনের ভিতরে ব্যাগপত্র রাখার পর লোকটি এবং শিশুটি ট্রেনে উঠে যান। এদিকে মহিলাটি পিছলে চলন্ত ট্রেন থেকে পড়ে গিয়ে স্টেশন এবং প্ল্যাটফর্মের মধ্যে আটকে যান। এরপর সহযাত্রী ও আরপিএফ কর্মীদের সাহায্যে প্রাণ বাঁচে তাঁর।"

https://twitter.com/ANI/status/1428150651532439552

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর সহযাত্রী ও আরপিএফ কর্মীদের তৎপরতার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। তবে এই ঘটনা নতুন নয়। প্রায় দিনই ট্রেন বা রেললাইন সংক্রান্ত এই ধরনের দুর্ঘটনার খবর সামনে আসে। এই ঘটনাগুলিই এখনও যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়, মানুষ আজও কতটা অসতর্ক।