মহারাষ্ট্রের গড়চিরোলিতে পুলিশ-মাওবাদীর গুলির লড়াই! সংঘর্ষে মৃত ২৬ মাওবাদী

মহারাষ্ট্রের গড়চিরোলিতে পুলিশ-মাওবাদীর গুলির লড়াই! সংঘর্ষে মৃত ২৬ মাওবাদী
মহারাষ্ট্রের গড়চিরোলিতে পুলিশ-মাওবাদীর গুলির লড়াই! সংঘর্ষে মৃত ২৬ মাওবাদী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ পুলিশ-মাওবাদীদের গুলির লড়াই। মহারাষ্ট্রের গড়চিরোলিতে এই গুলির লড়াই চলে। বাণিজ্য নগরী মুম্বই থেকে ৯০০ কিলোমিটার দূরে অবস্থিত এই গড়চিরোলিতে মাওবাদীদের লুকিয়ে থাকার খবর আসে পুলিশের কাছে। এদিন সকালে পুলিশ সেই খবরের ভিত্তিতে তল্লাশি শুরু করে, উক্ত এলাকায় প্রবেশ করতেই, আচমকাই পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে লুকিয়ে থাকা মাওবাদীর।

এই পরিস্থিতিতে পাল্টা গুলি চালাতে বাধ্য হয় পুলিশও। এখনও পর্যন্ত ২৬ জন মাওবাদীর দেহ উদ্ধার করা গিয়েছে। পাশাপাশি আহত হয়েছেন বেশ কয়েকজন পুলিশ কর্মী। জানা গিয়েছে, শনিবার সকালে মহারাষ্ট্রের গড়চিরোলির মারদিনতলার কোরচির জঙ্গল এলাকায় মাওবাদীদের খোঁজে তল্লাশি অভিযানে নামে পুলিশ। পুলিশের এই দলের নেতৃত্বে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সৌম্য মুণ্ডে।  মহারাষ্ট্র পুলিশের ‘সি-৬০’ (‘C-60’) পুলিশ কম্যান্ডোরা সংশ্লিষ্ট এলাকায় তল্লাশি শুরু করলে, তাঁদের উপর হামলা চালায় লুকিয়ে থাকা মাওবাদীরা। সেই সময় পাল্টা গুলি চালাতে বাধ্য হয় পুলিশও। দীর্ঘ সময় ধরে উভয়পক্ষের গুলির লড়াই চলে।

জানা গিয়েছে, এই ঘটনায় পুলিশের দলের বহু পুলিশ কর্মী আহত হয়েছেন। তাঁদের প্রত্যেকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে, এখনও পর্যন্ত ২৬ জন মাওবাদীর দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপার অঙ্কিত গোয়েল জানিয়েছেন, ‘এখনও পর্যন্ত আমরা জঙ্গল থেকে ২৬ জনের দেহ উদ্ধার করেছি।’ আপাতত ঘটনাস্থলের আশেপাশের এলাকাগুলিতে তল্লাশি চালাচ্ছে পুলিশ।