টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে কে জিতবে? বিস্ফোরক উত্তর দিলেন বাবর আজম!

টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে কে জিতবে? বিস্ফোরক উত্তর দিলেন বাবর আজম!
টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে কে জিতবে? বিস্ফোরক উত্তর দিলেন বাবর আজম!

অক্টোবর থেকেই সংযুক্ত আরব আমিরশাহী (UAE) এবং ওমানে আয়োজিত হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। সেই টুর্নামেন্টেই মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। বলাই বাহুল্য, দু’দলের লড়াই দেখতে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ তুঙ্গে। তবে মাঠে বল পড়াই আগেই এই ম্যাচ নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তাঁর কথা শুনে ক্ষুদ্ধ নেটিজেনরাও।

সম্প্রতি ক্রিকেট পাকিস্তানকে দেওয়া একটি সাক্ষাৎকারে বাবর আজম জানিয়েছেন, এই লড়াইয়ে ভারতের থেকে অনেকটাই এগিয়ে থাকবে পাকিস্তান। বরং ভারতই খানিক চাপে থাকবে। বাবরের মতে, “ভারত অনেকদিন ধরেই টি-২০ ক্রিকেট থেকে বাইরে। বর্তমানে ভারতীয় ক্রিকেটাররা টেস্ট ক্রিকেট খেলছেন। তারপর তাঁরা আইপিএলে ব্যস্ত হয়ে পড়বে। কিন্তু UAE পাকিস্তানের কাছে ঘরের মাঠের সমান। আমরা নিজেদের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করব। আমাদের থেকে ভারতই চাপে থাকবে।”

পাশাপাশি ভারত সহ টি-২০ বিশ্বকাপে অংশ নেওয়া অন্যান্য দলগুলিকেও সতর্ক করে দিয়েছেন বাবর। তাঁর মতে, আসন্ন বিশ্বকাপে কোনও দলকেই ছেড়ে কথা বলবে না পাকিস্তান। এবার UAE-তে এই টুর্নামেন্ট হবে। আর বিগত এক দশক ধরে ওই ভেন্যুতে খেলে এসেছে পাকিস্তানের ক্রিকেটাররা। তা পাকিস্তানের ঘরের মাঠই বলা চলে। ফলে সুবিধাই হবে দলের ক্রিকেটারদের।

একই সঙ্গে আইসিসি ওয়েবসাইটকে দেওয়া আরেকটি সাক্ষাৎকারে বাবর জানান, “UAE-তে জাতীয় ক্রিকেট দলের বহু প্রতিভাকে গড়ে তুলেছে পাকিস্তান। সেখানে টি-২০ তে বিশ্বসেরা হওয়ার জন্য দলের প্রত্যেক ক্রিকেটারই অত্যন্ত উত্তেজিত ও উৎসাহী। তবে আমাদের কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করতে হবে। আশা করি এই টুর্নামেন্টে নিজেদের সেরাটা বিশ্বের কাছে তুলে ধরতে পারবো। এটাকে আমরা কাপ জেতার একটা সুযোগ হিসেবেই দেখছি।”

উল্লেখ্য, এই প্রথম কোনও বিশ্বকাপে জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিতে চলেছেন বাবর আজম। ফলে তাঁর মধ্যে জেতার বাড়তি তাগিদ থাকাটাই স্বাভাবিক। যদিও ভারতকে নিয়ে বাবরের এহেন মন্তব্যে বেশ চটেছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়াতেও উগড়ে দিয়েছেন ক্ষোভ। আপাতত সামনেই পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের মধ্যে একদিনের সিরিজ শুরু হতে চলেছে। সেই সিরিজে পাকিস্তান কেমন ফলাফল করে সেদিকেই তাকিয়ে ক্রিকেট বিশ্ব।