বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

প্রথম একাদশে খেলতে চাওয়া বাবুল টিকিটই পেলেন না পুরভোটে

০৯:৪৮ পিএম, নভেম্বর ২৭, ২০২১

প্রথম একাদশে খেলতে চাওয়া বাবুল টিকিটই পেলেন না পুরভোটে

কলকাতা পুরসভার ১৪৪টির মধ্যে ২টি আসনে নাম ঘোষণা করা বাকি ছিল তৃণমূলের। মনে করা হচ্ছিল বাকি থাকা বাবুল সুপ্রিয়কে বেলেঘাটা আসনে ৩৬ নং ওয়ার্ডে প্রার্থী করা হতে পারে। কিন্তু সেই সব জল্পনায় জল ঢেলে ওই ওয়ার্ড থেকে প্রার্থী করা হল সচিন সিংকে। অর্থাৎ পুরভোটের যুদ্ধে প্রথমেই তাঁকে ব্যাকফুটে ফেলে দিল দল।

বাবুল সুপ্রিয়র কেন্দ্রীয়মন্ত্রীর পদ নিয়ে নেওয়ার পরই বেসুরো হয়েছিলেন তিনি। রাজনীতি থেকে সরে দাঁড়ানোর কথাও জানিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। তবে বিজেপি থেকে সরে দাঁড়ালেও অন্য কোনও রাজনৈতিক দলে যোগ দেবেন না বলেও জানিয়েছিলেন। কিন্তু তার কয়েকদিন পরেই চমক দিয়ে তৃণমূলে যোগদান করেন তিনি।

এদিকে দলে এসেই জানিয়েছিলেন প্রথম একাদশে খেলার সুযোগ পেয়েছেন বাবুল। তারপরেই গুঞ্জন উঠেছিল পুরভোটে তাঁকে প্রার্থী করতে পারে দল। এদিকে তৃণমূল যেহেতু এক ব্যক্তি এক পদ নীতি নিয়েছিল তাই মেয়র মুখ হিসেবেও তাঁর নাম উঠে আসছিল। কিন্তু সেই সমস্ত জল্পনার অবসান করে যখন বাকি দুই আসনের প্রার্থী নাম ঘোষণা করা হল দেখা গেলো ১১৯ নম্বর ওয়ার্ড যেহেতু মহিলা সংরক্ষিত ছিল তাই সেখানে প্রার্থী করা হয়েছে কাকলি বাগকে।

একইসঙ্গে বদলে দেওয়া হয়েছে ৬০ নম্বর ওয়ার্ডের (বালিগঞ্জ) প্রার্থীকে। প্রথমে এই ওয়ার্ডের প্রার্থী করা হয়েছিল মহম্মদ ইয়েজুজার রহমানকে। পরে সেখানে কাইজার জামিলকে প্রার্থী করা হল। তৃণমূল সূত্রে খবর, সংগঠনে নিষ্ক্রিয়তার অভিযোগ ছিল কাইজারের বিরুদ্ধে। সেই কারণেই তাঁকে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছিল। এবার ফের তাঁকেই প্রার্থী করা হল। কী কারণে প্রার্থী বদল করা হল, তা এখনও জানা যায়নি।