শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাজনীতির ময়দান ছাড়ছেন বাবুল সুপ্রিয়? প্রাক্তন মন্ত্রীর ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা

০৪:২২ পিএম, জুলাই ২৯, ২০২১

রাজনীতির ময়দান ছাড়ছেন বাবুল সুপ্রিয়? প্রাক্তন মন্ত্রীর ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বাবুল সুপ্রিয়কে নিয়ে ইদানিং জল্পনার শেষ নেই। বারবারই তিনি আলোচনার কেন্দ্রে চলে আসছেন। বিশেষ করে মন্ত্রী পদ খোয়ানোর পর থেকেই তাঁর রাজনৈতিক অবস্থান নিয়ে জল্পনা লেগেই রয়েছে।

এবার সেই জল্পনা আরও উসকে দিলেন খোদ প্রাক্তন মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় নিজেই। ফেসবুকে তিনি লিখলেন, ‘রাজনীতি বাদে গান নিয়ে পোস্ট করলেই সুন্দর প্রতিক্রিয়া পাই। অনেক পোস্টেই রাজনীতি থেকে দূরত্ব বজায় রাখার আবেদন পাচ্ছি যা আমাকে ভাবাচ্ছে।’ সাংসদের এই পোস্টের পরেই ফের শুরু হয়েছে জল্পনা, ওয়াকিবহল মহলের থেকে প্রশ্ন উঠছে, তাহলে কি এবার রাজনীতির ময়দান ছাড়তে চলেছেন বাবুল?

এবার তাহলে বিস্তারিতভাবে সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রীর পোস্টের ব্যাপারে আসা যাক। এদিন একটি গান পোস্ট করেন বাবুল। তিনি লেখেন, “বেশ কিছুদিন ধরেই আমি অত্যন্ত আনন্দের সঙ্গে লক্ষ্য করছি যে, আমার গান নিয়ে কোনও পোস্ট করলেই আপনারা অকুণ্ঠ ভালোবাসা প্রকাশ করেছেন। গুটি কয়েক নেগেটিভ কমেন্ট বাদ দিলে, বাকি সবই অত্যন্ত সুন্দর লেখা। কখনও আনমনে বসে যখন ভাবছি, তখন কোথাও যেন মনে হচ্ছে কমেন্টগুলি ‘দলমত নির্বিষেশে’ গায়ক বাবুলকে লেখা। কিছু নাম চিনতে পারছি যারা হয়তো অন্য সময়ে আমার রাজনৈতিক পোস্টগুলোতে আমাকে তীব্র আক্রমণ করেন বা কটু ভাষা লেখেন কিন্তু এখন সম্পর্ণ অন্যরকম লাগছে সেই একই মানুষগুলোর লেখা। বলছেন রাজনীতি ছেড়ে দিতে!! কথা গুলো গভীরভাবে ভাবাচ্ছে আমাকে। রাজনীতিতে কিছু পাওয়ার আশায় বা ‘পাওয়ার’-এর আশায় তো আসিনি।’’

https://www.facebook.com/BabulSupriyoOfficial/videos/885295385678074/

এখানেই শেষ নয়, তিনি আরও লেখেন, “এটা ঠিক যে ২০১৮ সালে নানাকারণে completely disillusioned ও বীতশ্রদ্ধ হয়ে মন্ত্রী থাকাকালীন পদত্যাগ করেছিলাম। দল অত্যন্ত ভালোবাসার সঙ্গে তা প্রত্যাখ্যান করেছিল। সেই সময়ে নতুন করে অনুপ্রেরণা জোগানোর জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় অমিত শাহজির কাছে আমি কৃতজ্ঞ। গান আর রাজনীতি আমার দুটো সত্ত্বা, দুটোতেই কখনও ভাল, কখনও খারাপ ফল হবে। তবে একটাই প্রশ্ন, আপনাদের ভালোবাসাকে পাথেয় করে আপনাদেরই মধ্যে দিতে হেঁটে যেতে যেতে কোথাও আপনাদের থেকে, ‘আমার আমি’ থেকে দূরে চলে যাচ্ছি না তো? তা না হলে বার বার আপনারা ফিরে আসতে বলছেন কেন??’’ আসানসোলের সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই ফেসবুক পোস্টই এখন রাজনৈতিক মহলে চর্চার কেন্দ্রে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও বিভিন্ন সময়ে তাঁর ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা হয়েছে। আবার এর আগে বাবুলের তৃণমূল এবং মুকুল রায়ের টুইটার অ্যাকাউন্ট ফলো করা নিয়েও জল্পনা হয় যে, বাবুল কি তৃণমূলে যোগ দিচ্ছেন বিজেপি ছেড়ে? আর এবার খোদ বাবুল নিজেই তাঁর রাজনীতিতে থাকা নিয়ে নতুন করে জল্পনা উসকে দিলেন।