শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

২০২৪-এ প্রধানমন্ত্রীর মুখ হিসেবে মোদী না মমতা? কাকে দেখতে চান বাবুল? কি জানালেন?

০৬:৪৫ পিএম, সেপ্টেম্বর ১৯, ২০২১

২০২৪-এ প্রধানমন্ত্রীর মুখ হিসেবে মোদী না মমতা? কাকে দেখতে চান বাবুল? কি জানালেন?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সদ্য নতুন ইনিংস শুরু করেছেন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। গতকালই তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। আর তৃণমূলে যোগ দিয়ে প্রথমবার এদিন তিনি তৃণমূলের হয়ে মাইক নিজের হাতে তুলে নিলেন। জানালেন, সাত বছর বিজেপিতে থাকার পর, তাঁর বিজেপি ছেড়ে তৃণমূলে আসার কারণ। পাশাপাশি এও জানিয়েছেন, আসন্ন ২০২৪-এ প্রধানমন্ত্রীর মুখ হিসেবে তিনি কাকে দেখতে চাইছেন। মোদী নাকি বাংলার মেয়ে মমতা?

রবিবারের ছুটির বিকেলে তিনি সর্বসমক্ষে এর উত্তর দিয়েছেন। এদিন সাংবাদিক বৈঠকে, বিজেপির সদ্য প্রাক্তন নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় বলেন, ‘২০২৪ সালে সবচেয়ে জনপ্রিয় মানুষকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। তার মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় অন্যতম। ২০১৪ সালে মোদিজী হোপ ছিলেন। ২০২৪ সালে আমি যে দলে আছি তিনি হোপফুল লিস্টে শীর্ষে থাকবেন এটা বোঝার মধ্যে কোনও ব্যাকরণ লাগে না।’

 

খুব একটা খোলসা করে না বললেও, এটা বুঝতে অসুবিধা নেই যে, দেশের জনপ্রিয় নেতানেত্রীদের মধ্যে তিনি কাকে জনপ্রিয় বলতে চেয়েছেন। তিনি প্রায় স্পষ্ট হয়েই গেছে যে, কাকে ২০২৪-এ প্রধানমন্ত্রীর পদে নিজের দলের নেত্রী মমতাকেই দেখতে চান। অবশ্য এটাই স্বাভাবিক বলা এই মুহূর্তে বাবুল সুপ্রিয়র কাছে। আর তাতে কোনও ভুল নেই।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৪-এ লোকসভা নির্বাচনে বাবুলের হয়ে গলা ফাটিয়েছিলেন বাবুল সুপ্রিয় খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদী বলেছিলেন, ‘মুঝে বাবুল চাহিহে...’। তবে, দলবদলের পর, ১০ বছর বাদে, সেই মোদীকে হারাতেই তৃণমূলের হয়ে গলা ফাটাবেন বাবুল সুপ্রিয়। একটা সময় তিনি মোদীর খুব কাছের, খুব স্নেহের ছিলেন। আর এখন তিনি তৃণমূলে। বাকি সবটাই অতীত। তবে, সেই মোদীকেই কি হারাতে পারবেন মমতা বন্দ্যোপাধ্যায় ২০২৪-এ? এই প্রশ্নের সরাসরি কোনও উত্তর না দিলেও, তিনি পরোক্ষভাবে বুঝিয়ে দিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় মোদীকে হারানোর ক্ষমতা রাখে।

বাবুল সুপ্রিয় বলেন, ‘তিনবার মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা। সেটাকে সম্মান করতেই হবে। দেড় মাস আগে পর্যন্ত আমি ওই দলে ছিলাম। ওই দলের হয়ে কথা বলেছি। কিন্তু এটা তো ঠিক যে, বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে বিপুল সংখ্যাগরিষ্ঠতা দিয়ে ক্ষমতায় এসেছেন। মমতা দেশের গুরুত্বপূর্ণ নেত্রী হয়ে উঠেছেন। আর সেটা বিজেপিও জানে। গোটা দেশের সব বিরোধী নেতারা তো আজ মমতার সঙ্গে যোগাযোগ করছেন। তাঁকেই নেতা হিসাবে মেনে নিচ্ছেন।’

আবার এদিন প্রধানমন্ত্রী হিসেবে পছন্দের তালিকায় মমতাকে এগিয়ে রাখলেও, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে সরাসরি কোনও মন্তব্য এদিন করেননি বাবুল। উলটে তিনি স্বীকার করে নিয়েছেন, ‘২০১৪ সালে নরেন্দ্র মোদিই দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা ছিলেন।’ তাহলে কি সেই জনপ্রিয়তা মোদী হারিয়েছেন? এই প্রশ্নের অবশ্য কোনও উত্তর দেননি বাবুল সুপ্রিয়।