মঙ্গলবার, ১৭ মে, ২০২২

তৃণমূল নেত্রীর সঙ্গে কথা বলেই ঘাসফুলে যোগ বাবুলের! কবে ছাড়তে চলেছেন সাংসদ পদ?

০৬:৫৭ পিএম, সেপ্টেম্বর ১৮, ২০২১

তৃণমূল নেত্রীর সঙ্গে কথা বলেই ঘাসফুলে যোগ বাবুলের! কবে ছাড়তে চলেছেন সাংসদ পদ?

আজ, শনিবারই তৃণমূলে যোগ দিলেন বাবুল সুপ্রিয়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ঘাসফুলে প্রবেশ করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। অভিষেকের হাত থেকেই এদিন গলায় তৃণমূলের উত্তরীয় ও হাতে দলের পতাকা তুলে নেন বাবুল। এরপরই তিনি জানান, তৃনমূলে যোগ দেওয়ার আগে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেকের সঙ্গে কথা হয়েছিল তাঁর। সোমবার নেত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন বলেও জানিয়েছেন বাবুল।

আজ, ঘাসফুল শিবিরে পা দিয়েই বাবুল জানান, "দিদির সঙ্গে ইতিমধ্যেই আমার কথা হয়েছে। সোমবার দেখা করছি। যে উষ্ণ অভ্যর্থনা ওঁরা আমায় দিয়েছেন, তা আমি প্রত্যাশা করিনি। আমি মন থেকে রাজনীতি ছেড়েছিলাম। দিদি এবং অভিষেক আবার বাংলার জন্য কাজের সুযোগ দিয়েছেন। এতেই আমি খুশি।" পাশাপাশি আসানসোলের বর্তমান সাংসদের ঘোষণা, খুব শিগগিরই সাংসদ পদ থেকে ইস্তফা দিতে চলেছেন তিনি।

এদিন সাংবাদিক বৈঠকে বাবুল বলেন, "যখন তৃণমূলে যোগ দিয়েছি, তখন বিজেপির আসন ধরে রাখার প্রশ্নই নেই। আমি আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দেব। নৈতিকতা মেনেই বিধিসম্মতভাবে পদত্যাগ করব আমি।" প্রশ্ন উঠছে, কবে সাংসদ পদ থেকে পদত্যাগ করবেন তিনি? সূত্রের খবর, আগামী মঙ্গলবারই সাংসদের দায়িত্ব ছাড়তে পারেন বাবুল।

পাশাপাশি এতদিন বিজেপিতে যে কাজের সুযোগ ছিল না, তা-ও স্বীকার করেছেন বাবুল। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর কথায়, তিনি তৃণমূলে যোগ দেওয়ার ফলে বিজেপি বা অন্য দলের তরফে কটাক্ষ আসবে। তিনি ট্রেন্ডিং হয়ে যাবেন। কিন্তু তাঁর মাথায় একটাই ভাবনা, যখন সুযোগ আসে তখন সঠিক সিদ্ধান্ত নিতে হয়৷ তৃণমূল তাঁকে সেই সুযোগ দিয়েছে। তাই সে সুযোগ গ্রহণ করেই পরিবার সহ কলকাতায় এসে গিয়েছেন বাবুল। তিনি জানিয়েছেন, তাঁর পরিবার ও বন্ধু বান্ধবও এতে খুশি।