শুঁড় দিয়ে মাহুতকে জড়িয়ে ভালোবাসায় ভরিয়ে দিচ্ছে ছোট্ট হাতি! আদুরে ছবি মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায়
শুঁড় দিয়ে মাহুতকে জড়িয়ে ভালোবাসায় ভরিয়ে দিচ্ছে ছোট্ট হাতি! আদুরে ছবি মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায়

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল যে কোনও বিষয়ই বেশ ভাইরাল হয়ে উঠছে। বিশেষ করে তা যদি পশু-পাখি সংক্রান্ত কিছু হয়, তাহলে তো আর কথাই নেই। নিমেষের মধ্যে নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করছে সেগুলি। সম্প্রতি নেটিজেনদের নজর কাড়ল সেরকমই আরেকটি ছবি৷ যা ফের প্রমাণ করে, এই দুনিয়ায় ভালোবাসার ঊর্ধ্বে হয়তো সত্যিই কিছু নেই!

ছবিটি নেটমাধ্যমে শেয়ার করেছেন ভারতীয় বনবিভাগের আধিকারিক সুশান্ত নন্দা। তাতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি সম্ভবত তিনি মাহুত, হাতে ঝাঁটা নিয়ে একটি জায়গা পরিস্কার করছেন। এদিকে পিছন থেকে এসে তাঁকে জড়িয়ে ধরেছে ছোট্ট একটি হাতি। শুঁড় দিয়ে যেন সে পরম ভালোবাসায় যেন ভরিয়ে দিচ্ছে ওই ব্যক্তিকে। বোঝাই যাচ্ছে, হাতিটির দেখাশোনার কাজ করেন ওই ব্যক্তি। আর তাঁকে ওই খুবই ভালোবাসে হাতিটিও। তাই এক মুহূর্তও সে ছাড়তে পারছে না তাঁকে।

ছবিটির ক্যাপশনের মাধ্যমে একটি বার্তাও অবশ্য দিয়েছেন সুশান্ত নন্দা৷ তিনি লেখেন, ‘আমাদের প্রত্যেকেরই প্রত্যেককে প্রয়োজন।’ অর্থাৎ এও বোঝা যাচ্ছে, ভালোবাসা দিলে সে ভালোবাসা ফিরিয়ে দিতেও জানে মানবেতর প্রাণীগুলি৷ তাই তাদেরও জীবনের প্রতি মুহূর্তে আমাদের দরকার। জানা গিয়েছে, আদুরে এই ছবিটি তুলেছেন আনন্দ শিন্ডে নামে এক ফটোগ্রাফার। আর এই মিষ্টি ছবি দেখে আবেগে ভেসে গিয়েছেন নেটিজেনরাও। পাশাপাশি ছোট্ট হাতিটির নতুনত্বে ভরা চুলের ছাঁটও বেশ মন কেড়েছে নেটিজেনদের।

কথায় বলে, মানুষের সেরা বন্ধু তার পোষ্য। পশু বা পাখি যাই হোক না কেন, আপনি ভালোবেসে তাদের আগলে রাখলে, তারাও সারাজীবন আপনার পাশে থাকবে৷ আপনাকে আদরে-ভালোবাসায় ভরিয়ে তুলবে। নিজের জীবন বাজি রেখেও আপনার মুখে হাসি ফুটিয়ে তুলবে তারা। সাম্প্রতিক ভাইরাল এই ছবিটি যেন তার-ই প্রমাণ!

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.