ঘুম থেকে উঠতে মানা পুঁচকে হাতি শাবকের? অতঃপর কি করল তার ‘মা’? দেখুন

ঘুম থেকে উঠতে মানা পুঁচকে হাতি শাবকের? অতঃপর কি করল তার 'মা'? দেখুন / Image Source- Screengrab from Video Tweeted By @rameshpandeyifs
ঘুম থেকে উঠতে মানা পুঁচকে হাতি শাবকের? অতঃপর কি করল তার 'মা'? দেখুন / Image Source- Screengrab from Video Tweeted By @rameshpandeyifs

সোশ্যাল মিডিয়ায় দৌলতে আজকাল যে কোনও বিষয়ই প্রায় ভাইরাল হয়ে উঠছে। বিশেষ করে পশু-পাখি সংক্রান্ত ছবি বা ভিডিও হলে তো কথাই নেই। দ্রুত নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করছে সেগুলি। সম্প্রতি নেটজগতে ভাইরাল হল তেমনই এক ভিডিও। যা বেশ পুরনো হলেও ইতিমধ্যেই নেটিজেনদের বেশ প্রিয় হয়ে উঠেছে। মাত্র একদিনে কয়েক মিলিয়ন ভিউও হয়ে গিয়েছে সেটির।

ভারতীয় বন বিভাগের কর্মকর্তা রমেশ পান্ডে তার টুইটারে শেয়ার করেছেন ভিডিওটি। সেটি মূলত প্রাগ চিড়িয়াখানার একটি পুরানো ভিডিও। তাতে দেখা যাচ্ছে, সারাদিন খেলা-ধূলার পর পুঁচকে এক হস্তি শাবক গভীর ঘুমে আচ্ছন্ন। কিছুক্ষণ পরে, তার ‘মা’ হাতিটি তা লক্ষ্য করে শাবকটিকে ওঠানোর চেষ্টা করে। কিন্তু বাচ্চা হাতিটি গভীর সুখ নিদ্রায় থাকার দরুন কিছুতেই ঘুম ভাঙে না তার। এবার বাচ্চাটির ঘুম ভাঙাতে চমকপ্রদ এক পন্থা নিল মা হাতিটি।

এরপর মা হাতিটিকে দেখা যায়, চিড়িয়াখানার দুই রক্ষীকে ডেকে আনতে। পথ দেখিয়ে বাচ্চাটির কাছে আনে সে। এরপর রক্ষী দুজনের একজন ঘুমন্ত হস্তি শাবকের পিঠে সুড়সুড়ি দিয়ে তার ঘুম ভাঙানোর চেষ্টা করেন। তাতেও সে না উঠলে এবার তার পিঠে থাপ্পড় মারেন বেশ কয়েকবার। তারপরই দেখা যায়, ঘুম ভেঙে উঠে দৌড়ে মা হাতির কাছে চলে গেল হস্তি শাবকটি। মা হাতিও তাকে আগলে নিল শুঁড়ের নীচে।

দেখুন ভিডিও-

পুরোনো ভিডিওটি এরমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে নেটদুনিয়ায়। দুই হাতির কীর্তিকলাপ দেখে উচ্ছ্বসিত হয়ে উঠেছেন নেটিজেনরাও। কয়েক মিলিয়ন ভিউ সহ হাজার হাজার লাইক এবং মন্তব্যে ভরে উঠেছে ভিডিওটি। মা-শাবকের এই খুনসুটি দেখে বেশ আবেগপ্রবণও হয়ে উঠেছেন তাঁরা। পাশাপাশি হাতির বুদ্ধিমত্তা এবং বাৎসল্য স্নেহেরও প্রশংসায় মেতেছেন নেটজনতা।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.