গর্ভবতী পোষ্য! ‘ঘরের মেয়ে’কে বেনারসি পরিয়ে দেওয়া হল সাধ! দেখুন সেই ভাইরাল ছবি

গর্ভবতী পোষ্য! 'ঘরের মেয়ে'কে বেনারসি পরিয়ে দেওয়া হল সাধ! দেখুন সেই ভাইরাল ছবি / Image Source- Instagrammed By @calcuttacanvas
গর্ভবতী পোষ্য! 'ঘরের মেয়ে'কে বেনারসি পরিয়ে দেওয়া হল সাধ! দেখুন সেই ভাইরাল ছবি / Image Source- Instagrammed By @calcuttacanvas

বেশ কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছিল বিষ খাইয়ে কুকুর হত্যা করার ঘটনা। নেটমাধ্যমে তুমুল ভাইরালও হয়ে উঠেছিল তা। ক্ষোভে ফেটে পড়েছিলেন আপামর জনতা৷ এর মাঝেই সম্প্রতি এমন কিছু ছবি নেটমাধ্যমে প্রকাশিত হল, যা দেখে বেশ বিষ্মিতই হয়ে উঠল নেটদুনিয়া। বাড়ির পোষ্যকে নাকি ঘটা করে সাধ খাওয়ানো হয়েছে। যা বেশ চমকপ্রদই বটে!

সেই অতীত কাল থেকেই প্রচলিত এই প্রথাটি। সন্তান জন্মানোর আগে গর্ভবতী মহিলাকে ঘটা করে রকমারি খাবার খাওয়ানো হয়। চলতি ভাষায় তাকে বলে ‘সাধ’! তবে গর্ভবতী পোষ্যকে সাধ খাওয়ানোর মধ্যে যে বেশ নতুনত্ব রয়েছে, তা অস্বীকার করা যায় না। সম্প্রতি ঘটেছে এমন ঘটনাই।

বাড়ির পোষ্য গর্ভবতী কুকুরটিকে অতি যত্ন সহকারে খাওয়ানো হয়েছে সাধ। গায়ে পরানো হয়েছে টুকটুকে লাল বেনারসী। সামনে হরেকরকম পদের সঙ্গে ফল ও মিষ্টি সাজিয়ে তার সাধপূরণ করেছে পরিবারের মানুষ। কারণ, সে শুধু পোষ্যই নয়। সে যে তাঁদের ‘ঘরের মেয়ে’!

দেখুন ছবিগুলি-

নেটমাধ্যমে বেশ ঝড়ের বেগেই ভাইরাল হয়েছে ছবিগুলি। প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরাও। চারপাশে পশু হত্যার এতো খবরের মধ্যেই এই ধরণের উদ্যোগ অবাকই করেছে তাঁদের। যা বেশ ইতিবাচক বার্তাও বহন করে। এই ঘটনাই আবার প্রমাণ করেছে, মানবিকতা বেঁচে রয়েছে আজও।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.