কাল থেকে ১০ দিনে্র মধ্যে ৬ দিন বন্ধ থাকছে ব্যাঙ্ক, কবে কবে? রইল তালিকা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ এমনিতেই নভেম্বর মাসে ১১ দিন ছুটি ছিল ব্যাঙ্ক। দীপাবলি, ছট, ভাইফোঁটা ইত্যাদি বিভিন্ন অনুষ্ঠান নিয়ে এই মাসে এতদিন পর্যন্ত মোট ১১ দিনের মতো ছুটি ছিল ব্যাঙ্ক। এবার আগামী ১০ দিনে আরও ৬ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। আজই জেনে নিন সেই তারিখ গুলি এবং সেরে রাখুন কাজ। আসলে ব্যাঙ্ক মুলত বন্ধ থাকে রবিবার, মাসের প্রথম শনিবার এবং চতুর্থ শনিবার আর রাজ্য অনুযায়ী ধর্মীয় ছুটি এবং হলি ডে যেগুলি হয়। মুলত রিজার্ভ ব্যাঙ্কের তরফ থেকে মাসের প্রথমেই ছুটির তালিকা দিয়ে দেওয়া হয়। এই মাসেও তাঁর অন্যথা হয় নি। তবুও গ্রাহকদের মনে করিয়ে দেওয়া আবশ্যিক মাসের শেষ ১০ দিনের মধ্যেও রয়েছে ৬ দিনের ছুটি।

সেই তালিকা অনুযায়ী আগামী কাল অর্থাৎ ১৯ শে নভেম্বর গুরুনানক জয়ন্তী/কার্তিক পূর্ণিমা উপলক্ষে দেহরাদুন, হায়দরাবাদ, জয়পুর, জম্মু, কানপুর, কলকাতা, আইজল, বেলাপুর, ভোপাল, চণ্ডীগড়, লখনউ, মুম্বাই, নাগপুর, নয়াদিল্লি, রায়পুর, রাঁচি, শিমলা, শীনগর এই জায়গা গুলিতে বন্ধ থাকবে ব্যাঙ্ক পরিষেবা। পাশাপাশি নভেম্বরের 22 তারিখ কনকদাস জয়ন্তী উপলক্কে বেঙ্গালুরু এবং নভেম্বরের ২৩ তারিখ : সেং কুটস্নেম উপলক্ষে শিলং এ বন্ধ থাকবে ব্যাঙ্ক।

এছাড়াও যেদিন ব্যাঙ্ক বন্ধ থাকবে সেগুলি হল সপ্তাহান্তের ছুটিগুলি। ২১ শে নভেম্বর রবিবার। নভেম্বরের ২৭ তারিখ মাসের চতুর্থ শনিবার হিসেবে বন্ধ থাকবে ব্যাঙ্ক। আর ২৮ শে নভেম্বর রবিবার তাই বন্ধ থাকছে ব্যাঙ্ক।