ডিসেম্বর মাসে ব্যাঙ্ক বন্ধ থাকছে কোন কোন দিন? সামনে এল তালিকা

ডিসেম্বর মাসে ব্যাঙ্ক বন্ধ থাকছে কোন কোন দিন? সামনে এল তালিকা
ডিসেম্বর মাসে ব্যাঙ্ক বন্ধ থাকছে কোন কোন দিন? সামনে এল তালিকা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ প্রত্যেক মাসের শেষে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে সকলকে জানিয়ে দেওয়া হয় আগামী মাসে কতদিন ছুটি থাকবে ব্যাঙ্ক। সেই অনুযায়ী প্রকাশ্যে এল ছুটির তালিকা। আগামী অর্থাৎ ডিসেম্বর মাসে ছুটি থাকবে ৭ দিন। শনিবার রবিবার বাদ দিয়ে গোটা দেশে ব্যাঙ্ক বন্ধের দিন ৭ দিন। তবে এই ছুটি নির্ভর করে বিভিন্ন রাজ্যের আঞ্চলিক অনুষ্ঠান এর সাহায্যে। পাশাপাশি ন্যশনাল যে হলি ডে হয় সেইজন্যও ছুটি থাকে।

তবে সম্প্রতি তালিকা দেখে জানা গেল পশ্চিমবঙ্গে আগামী ডিসেম্বর মাসে রবিবার বাদ দিয়ে ছুটি থাকবে মাত্র দু দিন। তারমধ্যে একটি হল মাসের দ্বিতীয় শনিবার এবং আরেকটি হল ২৫ শে ডিসেম্বর অর্থাৎ বড় দিন। এই দিন অবশ্য দেশের বিভিন্ন জায়গায় ব্যাঙ্ক থাকবে বন্ধ। আর আরেকটি ছুটি হল ১১ ই ডিসেম্বর। মাসের দ্বিতীয় শনিবার দেশের সব রাজ্যেই বন্ধ থাকে ব্যাঙ্ক।

এদিকে এই মাসে চতুর্থ শনিবার পড়েছে ২৫ শে ডিসেম্বরের দিন। অর্থাৎ একটি কাটা গেল। যেহেতু ছুটির দিনই ২৫ শে ডিসেম্বর পড়েছে। অর্থাৎ এ রাজ্যে ডিসেম্বর মাসে ছুটি থাকছে দুদিন সেগুলি হল ১১ ই ডিসেম্বর যেটি দ্বিতীয় শনিবার এবং ২৫ শে ডিসেম্বর অর্থাৎ বড়দিন। পাশাপাশি রবিবার গুলি রয়েছে। রবিবার সারা দেশে বন্ধ থাকে ব্যাঙ্ক।